অক্টোবর ২৭, ২০২০ ২:২৮ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ভোট দিলেন হিলারি ও ট্রাম্প

যুক্তরাষ্ট্রের দুই প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন ও ডোনাল্ট ট্রাম্প ভোট দিলেন। মঙ্গলবার স্থানীয় সকাল ৮টার দিকে নিউইয়র্কের একটি কেন্দ্রে ভোট দেন ডেমোক্র্যাট দলীয় প্রার্থী হিলারি। এ সময় তার সঙ্গে ছিলেন স্বামী সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। ভোট কেন্দ্রে তাকে দেখে অনেকেই শুভকামনা জানান।

এদিকে স্থানীয় সময় মঙ্গলবার সকালে ম্যানহাটনের একটি কেন্দ্রে ভোট দেন আরেক প্রার্থী রিপাবলিকান দলের ডোনাল্ড ট্রাম্প। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী মেলানিয়া ও মেয়ে ইভাঙ্কা। তারাও একই কেন্দ্রে ভোট দেন।

৪৫তম প্রেসিডেন্ট বেছে নিতে যুক্তরাষ্ট্রে স্থানীয় সময় মঙ্গলবার ভোর থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। একইসঙ্গে ১০০ আসনের সিনেটের ৩৪ এবং প্রতিনিধি পরিষদের ৪৩৫ আসনেও নির্বাচন হচ্ছে। বাংলাদেশ সময় বুধবার সকাল ১০টা থেকে বিভিন্ন রাজ্যের ভোটের ফল পাওয়া যাবে।

এবারের নির্বাচনে ৫০টি অঙ্গরাজ্যের ১৪ কোটি ৬০ লাখ ভোটার নিবন্ধন করেছেন। এদের মধ্যে রেকর্ড চার কোটি ৪৯ লাখ ভোটার বুথে আগাম ভোট দিয়েছেন। দেশটিতে মোট ইলেক্টরাল কলেজের সদস্য রয়েছে ৫৩৮।

প্রেসিডেন্ট নির্বাচিত হতে হলে ২৭০টি ইলেক্টরাল ভোট বাগিয়ে নিতে হবে প্রার্থীকে। তবে শেষ পর্যন্ত ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়ে হোয়াইট হাউসের দৌড়ে শেষ হাসি কে হাসবেন তা জানার জন্য অপেক্ষা করতে হবে।

আরও পড়ুন

error: Content is protected !!