মে ৩, ২০২৪ ৩:৩৪ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

দুই বিদ্রোহীকে গাছে ঝুলিয়ে জীবন্ত পুড়িয়ে হত্যা

১ min read

মিয়ানমারের জান্তা সরকার বিরোধী দুই বিদ্রোহী যোদ্ধাকে গাছে ঝুলিয়ে জীবন্ত পুড়িয়ে হত্যা করা হয়েছে। মিয়ানমারের রাখাইন রাজ্যের ম্যাগওয়ে অঞ্চল গত তিন মাস আগে ঘটা এই ঘটনার একটি ভিডিও মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সামাজিকমাধ্যমে আপলোড করা হয়েছে। মুহূর্তেই ভিডিওটি ভাইরাল হয়েছে বলে ইরাবতির এক প্রতিবেদনে উল্লখ করা হয়েছে।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, সামরিক ও বেসামরিক পোশাক পরা কিছু মানুষ ঘিরে রেখেছে দুই ব্যক্তিকে। তাদের স্বীকার করতে বাধ্য করা হচ্ছে যে, তারা স্থানীয় জনপ্রতিরক্ষা বাহিনীর সদস্য। এ ছাড়া নিজেদের কুকুর বলেও উল্লেখ করতে তাদের বাধ্য করছে জান্তা সৈন্যরা।

ভিডিওতে আরও দেখা যায়, জীবন্ত পুড়িয়ে হত্যার আগে তাদের ব্যাপক নির্যাতন করা হয়। তাদের রক্তাক্ত শরীরজুড়ে ছিল গভীর জখমের চিহ্ন। হাত-পায়ে শিকল বেঁধে তাদের একটি গাছের দিকে টেনে নেওয়া হয়েছিল। এর পর তাদের ঝুলিয়ে দেওয়া হয় গাছের ডালে। জ্বালানি ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয় শরীরে। উপস্থিত সবার সামনেই তাদের পুড়িয়ে হত্যা করা হয়।

এদিকে, জান্তা সরকার বিরোধী প্রতিরোধ গোষ্ঠী ইয়াও ডিফেন্স ফোর্স (ওয়াইডিএফ) এই ঘটনার জন্য জান্তা সৈন্য ও তাদের মিত্র মিলিশিয়া সদস্যদের দায়ী করেছে। ওয়াইডিএফ বলেছে, নৃশংস এই হত্যাযজ্ঞ দেখতে গ্রামের প্রতিটি বাড়ি থেকে একজনকে ডেকে নেয়া হয়েছিল।

সূত্র : ইরাবতি

Comments

comments

More Stories

১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!