ফেব্রুয়ারি ২৯, ২০২৪ ৪:৫৩ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুক হামলা

১ min read

যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ২২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫০ থেকে ৬০ জন। স্থানীয় সময় বুধবার (২৫ অক্টোবর) যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য মেইনে এই ঘটনা ঘটে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

লেউইস্টন পুলিশের একটি সূত্রের বরাত দিয়ে এনবিসি নিউজ জানিয়েছে, মেইনের লেউইস্টনে বুধবার গণ গোলাগুলির ঘটনায় কমপক্ষে ২২ জন নিহত এবং আরও ৫০ থেকে ৬০ জন আহত হয়েছেন।

এছাড়া মেইন স্টেট পুলিশ এবং একজন কাউন্টি শেরিফ আগে জানায়, বুধবার রাতে সেখানে একজন সক্রিয় বন্দুকধারী ছিল। কিন্তু বিস্তারিত কোনও তথ্য জানানো হয়নি।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে মেইন অঙ্গরাজ্যের পুলিশ বলেছে, ‘লেউইস্টনে একজন বন্দুকধারী সক্রিয় অবস্থায় আছে। আমরা বাসিন্দাদের নিরাপদ জায়গায় আশ্রয় নিতে বলছি। অনুগ্রহ করে দরজা বন্ধ করে আপনার বাড়ির ভেতরে থাকুন। আইন প্রয়োগকারীরা বর্তমানে একাধিক স্থানে কাজ করছে।

এদিকে অ্যান্ড্রোসকগিন কাউন্টি শেরিফের অফিস ফেসবুকে সন্দেহভাজন এক ব্যক্তির দুটি ছবি পোস্ট করেছে। সেখানে বলা হয়েছে, এই ব্যক্তি পালিয়ে গেছে।

এছাড়া লেউইস্টনের সেন্ট্রাল মেইন মেডিকেল সেন্টার এক বিবৃতিতে বলেছে, তারা গোলাগুলির ঘটনায় হতাহত বহু মানুষকে সেবা দেওয়ার কাজ করছে এবং রোগীদের নিয়ে যাওয়ার জন্য এলাকার অন্য হাসপাতালগুলোর সঙ্গে সমন্বয় করছে।

লেউইস্টন এলাকাটি অ্যান্ড্রোসকগিন কাউন্টির অংশ এবং মেইনের বৃহত্তম শহর পোর্টল্যান্ড থেকে এটি প্রায় ৩৫ মাইল (৫৬ কিমি) উত্তরে অবস্থিত।

এদিকে লেউইস্টন পুলিশের একজন মুখপাত্রের বরাত দিয়ে দ্য সান জার্নাল তিনটি পৃথক ব্যবসা প্রতিষ্ঠানে বন্দুক হামলা হওয়ার খবর দিয়েছে। এগুলো হচ্ছে- স্পেয়ারটাইম রিক্রিয়েশন, স্কিমেনজিস বার অ্যান্ড গ্রিল রেস্তোরাঁ এবং ওয়ালমার্টের একটি বিতরণ কেন্দ্র।

ওয়াশিংটনে একজন মার্কিন কর্মকর্তা বলেছেন, প্রেসিডেন্ট জো বাইডেনকে এই বন্দুক হামলার বিষয়ে জানানো হয়েছে। তিনি এই বিষয়ে খোঁজখবর নিচ্ছেন।

এছাড়া মেইন অঙ্গরাজ্যের গভর্নর জ্যানেট মিলস এক বিবৃতিতে বলেছেন, তাকেও এই পরিস্থিতি সম্পর্কে অবহিত করা হয়েছে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!