আগস্ট ৫, ২০২১ ১২:৫৫ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ট্রাস্প স্বীকার করলেন প্রেসিডেন্সি সহজ না

‘ আমি ভেবেছিলাম আমার পূর্বের ব্যবসায়ী কার্যক্রম থেকে মার্কিন প্রেসিডেন্টের কাজ অনেক সহজ হবে। কিন্তু তা আসলে আমার ভাবনার বাইরে কঠিন’।
হোয়াইট হাউসে বৃহস্পতিবার প্রেসিডেন্সি অনেক কঠিন কাজ বলে বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে অবশেষে স্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
এর আগে অবশ্য ট্রাম্পের পূর্বসূরি বারাক ওবামা ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার কয়েক দিন পরেই বলেছিলেন ট্রাম্প যতটা সহজ ভাবছেন প্রেসিডেন্সি আসলে এতোটা সহজ নয়।
দায়িত্ব গ্রহণের পরেই তা উপলব্ধি করতে পারবেন ট্রাম্প। অবশেষে ওবামার কথাই সত্যি প্রমাণ হলো।
ওভাল অফিসে রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প আরো বলেন, আমি আমার অতীত জীবনকে ভালোবাসি। আমি আগেই ভালো ছিলাম। আগেই আমার কাজ কম ছিল। এখন আমার অতীত জীবনের চেয়ে বেশি কাজ করতে হচ্ছে। আমি ভেবেছিলাম প্রেসিডেন্টের কাজ সহজ আসলে তা অনেক কঠিন।
গত সোমবার মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ১০০ দিন পার করেছেন ট্রাম্প। ২০১৬ সালের নভেম্বরে মার্কিন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ফার্স্ট লেডি হিলারি ক্লিনটনকে পরাজিত করে যুক্তরাষ্ট্রের ৪৫ তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন। ২০১৬ সালে কত পরিশ্রম করতে হয়েছে তাও পূর্নব্যক্ত করেছেন সাক্ষাৎকারে ট্রাম্প।
ট্রাম্প আক্ষেপ প্রকাশ করেন তার অতীতের নিজের মতো করে চলার সময়গুলো নিয়ে। বলেন, আমি এখন নিজের মতো করে চলতে পারি না। আমাকে সবসময় নিরাপত্তা বাহিনীর রেড জোনের মধ্যে থাকতে হয়।
ট্রাম্প আরো বলেন, ড্রাইভ করা আমার অনেক পছন্দ কিন্তু আমি তা করতে পারি না। আমাকে নিরাপত্তা বলয়ের মধ্যে থাকতে হয়। নিরাপত্তা কর্মীরা সারাক্ষণ আমাকে ঘিরে রাখে। ম্যাপের মধ্যে থাকতে হচ্ছে। এর বাইরে ইচ্ছে করলেই যাওয়া যাচ্ছে না।

আরও পড়ুন

error: Content is protected !!