আগস্ট ১৯, ২০২২ ৫:১৬ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ১৮ দেশের ১৯ দূত

বিশ্বের ১৮টি দেশের ১৯ জন দূত মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে সেনা নির্যাতনে প্রাণ বাঁচাতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে কক্সবাজারের উখিয়া শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেছেন। ১৭ ডিসেম্বর দুপুর দেড়টার দিকে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তারা। সেসময় তারা ক্যাম্পের বিভিন্ন ব্লক ঘুরে দেখেন এবং মিয়ানমারের জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন।

দিল্লিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের আমন্ত্রণে বাংলাদেশ সফরে এসেছেন বসনিয়া হারজেগোভিনা, বুলগেরিয়া, সাইপ্রাস, ইথিওপিয়া, জর্জিয়া, গ্রিস, মরিশাস,  পর্তুগাল, স্লোভেনিয়া,  ইউক্রেন, জাম্বিয়া, অস্ট্রিয়া, ঘানা, নিউজিল্যান্ড, কেনিয়া ও ফিজির কূটনীতিকেরা।

এর আগে বাংলাদেশ সফররত রাষ্ট্রদূতগণ রোববার সকাল ১১টায় কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী আহমদের সঙ্গে রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। জেলা প্রশাসক রোহিঙ্গাদের নিরাপত্তা ও স্বাস্থ্যসেবা, খাদ্য, পুষ্টি, বস্ত্র, বাসস্থান, যোগাযোগ ব্যবস্থা, চিকিৎসা ও স্যানিটেশনসহ বিভিন্ন বিষয়ে রাষ্ট্রদূতদের অবহিত করেন।

জেলা প্রশাসক জানান, বিদেশি রাষ্ট্রদূতগণ রোহিঙ্গা ক্যাম্পে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা জেনে সন্তোষ প্রকাশ করেন। তারা বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান।

বিদেশি কূটনীতিকদের সঙ্গে এসেছেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, উপ-হাইকমিশনার রাকিবুল হক এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

আরও পড়ুন

error: Content is protected !!