মে ২৮, ২০২৪ ১০:০০ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

সমঝোতায় দেবর-ভাবি

১ min read

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতার পদ নিয়ে চলমান সঙ্কটের সমাধান হয়েছে। রওশন এরশাদকে সংসদের বিরোধী দলীয় নেতা এবং গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে জাপার চেয়ারম্যান ঘোষণার মধ্য দিয়ে সমঝোতায় এসেছে দলটি। তবে এখনও অমীমাংসিত হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে জাতীয় পার্টির মনোনয়ন।

শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে রাজধানীর বারিধারায় এক বৈঠকে সমঝোতায় পৌঁছান জাতীয় পার্টির নেতারা। রাত ৯টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত চলা ওই বৈঠকে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের ও সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ উপস্থিত ছিলেন না। তবে দলটির শীর্ষ দুই নেতার প্রতিনিধি দল সমঝোতা বৈঠকে অংশ নেন।

বৈঠক উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, মাসুদ উদ্দিন চৌধুরী। তারা জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের পক্ষ থেকে বৈঠকে অংশ নেন। বেগম রওশন এরশাদের পক্ষ থেকে বৈঠকে অংশ নেন প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সংসদ সদস্য ফখরুল ইমাম, প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্নু, এস এম ফয়সল চিশতি, সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান।

বৈঠক শেষে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী বলেন, জিএম কাদের চেয়ারম্যান ও ম্যাডাম বেগম রওশন এরশাদ বিরোধীদলীয় নেতা হচ্ছেন। এই প্রস্তাবের ভিত্তিতে সমঝোতা হয়েছে। রংপুর-৩ আসনে সাদ এরশাদকে মনোনয়ন দেয়ার বিষয়ে সমঝোতা হয়েছে বলে জানান তিনি।

তবে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ ও সৈয়দ আবু হোসেন বাবলা জানান, চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এই সমঝোতা হয়েছে। রংপুর-৩ আসনে পার্টির চেয়ারম্যান ও মহাসচিব মনোনয়ন দেবেন বলে জানান তারা।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!