নভেম্বর ২৯, ২০২২ ১০:০১ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের ওপর জোর দিলো যুক্তরাষ্ট্র

মানবাধিকার জোরদারের পাশাপাশি বাংলাদেশের  অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের ওপর জোর দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। পাশাপাশি দেশটি মানবাধিকার জোরদারেও গুরুত্বারোপ করেছে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার (৭ অক্টোবর) ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র দপ্তরের ডেপুটি সেক্রেটারি ওয়েন্ডি শারমেনের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। এ সময় ডেপুটি সেক্রেটারি নির্বাচন ও মানবাধিকারের ওপর গুরুত্বারোপ করেন।

প্রতিমন্ত্রী শাহরিয়ারের সঙ্গে ডেপুটি সেক্রেটারির বৈঠক নিয়ে এক বিবৃতি প্রকাশ করেছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রাইস।

গত ৪ অক্টোবর মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে দায়িত্ব পালনকালে নিহত তিন বাংলাদেশি শান্তিরক্ষীর প্রতি বিবৃতিতে সমবেদনা জানান ডেপুটি সেক্রেটারি। তিনি রাশিয়ার অবৈধ আগ্রাসনের মুখে ইউক্রেনের জনগণের প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতির কথা তুলে ধরেন।

শাহরিয়ার-শারমেন যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অংশীদারিত্ব নিয়ে আলোচনা করেন। কারণ বাংলাদেশ-যুক্তরাষ্ট্র কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপন করছে। ডেপুটি সেক্রেটারি মানবাধিকার জোরদার এবং অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের গুরুত্ব পুনর্ব্যক্ত করেন বলে বিবৃতিতে জানানো হয়।

আরও পড়ুন

error: Content is protected !!