অক্টোবর ২১, ২০২০ ৪:৩৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

রফিকুল আমীনের জামিন আদেশ ২৭ সেপ্টেম্বর, রোববার

অর্থপাচারের অভিযোগে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে করা দুই মামলায় ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিনের জামিন শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আদেশের জন্য আগামী রোববার (২৭ সেপ্টেম্বর) দিন ঠিক করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।

রফিকুল আমিনের পক্ষে আদালতে শুনানি করেন অ্যাডভোকেট সাঈদ আহমদ রাজা। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

এর আগে গত ২০ আগস্ট অর্থপাচারের দুই মামলায় ডেসটিনি গ্রুপের এমডি রফিকুল আমিনের জামিন আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। একইসঙ্গে এই দুই মামলা বিচারিক আদালতে ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে বলা হয়। পরে হাইকোর্টের জামিন খারিজ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন রফিকুল আমিন।

আইনজীবী সূত্র জানিয়েছে, ২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় ডেসটিনির ২৩ কর্তাব্যক্তির বিরুদ্ধে পৃথক দুটি মামলা করে দুদক। দুদকের করা এসব মামলায় সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ থেকে অর্থ অন্যত্র স্থানান্তরের অভিযোগ আনা হয়।

মামলায় প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা পাচার ও অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়। একই বছরের ৬ আগস্ট বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন তিনি। প্রথমে তিনি জামিন পান। পরে ওই বছরের ২৯ সেপ্টেম্বর জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানো হয়। তিনি এখন হাসপাতালের প্রিজন সেলে আছেন।

এদিকে ২০১৪ সালের মার্চে ওই মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়। আর মামলা দুটি সাক্ষ্য গ্রহণ পর্যায়ে রয়েছে।

আরও পড়ুন

error: Content is protected !!