এপ্রিল ২৬, ২০২৪ ২:৫১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ভিক্ষুকের মাসে আয় ২৩ লাখ টাকা!

১ min read

মূলত তিনি ভ্রমণ ভিসায় সংযুক্ত আরব আমিরাতে গিয়েছিলেন। কিন্তু কোন পেশায় না গিয়ে বেচে নেন ভিক্ষাবৃত্তিকে। আর এ থেকেই এশিয়ান এই প্রবাসী ভিক্ষুক মাসে আয় করেন ২৩ লাখ টাকা!

দুবাইয়ের আল কুওজা এলাকা থেকে সম্প্রতি তাকে গ্রেফতার করা হয়েছে। ০৪ এপ্রিল, শনিবার দুবাই পুলিশের ভিক্ষাবৃত্তি বিরোধী অভিযানে ওই ভিক্ষুককে গ্রেফতারের পর তার আয়ের খোঁজ নিয়ে এমন তথ্য জানা গেছে। পুলিশের ভারপ্রাপ্ত পরিচালক ব্রিগেডিয়ার আবদুল্লাহ আল হাশিমি স্থানীয় দৈনিক খালিজ টাইমসকে বলেন, বেশিরভাগ ভিক্ষুক ভ্রমণ ভিসায় এসেছেন। তাদের অনেকে এসেছেন ট্যুরিস্ট কোম্পানিগুলোর মাধ্যমে।

গ্রেফতার ওই ভিক্ষুক সম্পর্কে তিনি বলেন, ‘অভিযানে এশিয়ান অধিবাসী একজন ভিক্ষুককে আটক করা হয়েছে। যিনি ভ্রমণ ভিসায় দেশে প্রবেশ করেছেন। আমরা তার কাছে জানতে পেরেছি, ভিক্ষা করে তিনি প্রতি মাসে ১ লাখ দিরহামের (বাংলাদেশি টাকায় প্রায় ২৩ লাখ) বেশি আয় করেন।’

ভিক্ষাবৃত্তি বিরোধী সম্প্রতি শুরু হওয়া অভিযান সম্পর্কে ব্রিগেডিয়ার হাশিমি বলেন, `ভিক্ষুকদের গ্রেফতার ও পবিত্র রমযান মাসে ভিক্ষা করতে না দেয়ার লক্ষ্যে এই অভিযান শুরু হয়েছে। আর ‘ভিক্ষাবৃত্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ’ স্লোগানে সবাইকে এর সঙ্গে যুক্ত হওয়ার আহ্বান জানাচ্ছি।’

তবে দুবাই পুলিশের দেয়া হিসাব মতে, চলতি বছরে ভিক্ষুক গ্রেফতারের ঘটনা অনেকটা কমে গেছে। গত বছর ২৪৩ জন ভিক্ষুককে আটক করা হয়েছিল। যার মধ্যে ১৩৬ জন পুরুষ ও ১০৭ জন নারী। ২০৭ সালে সেই সংখ্যা ছিল ৬৫৩ জন। ২০১৬ সালে নারী পুরুষ মিলে ১ হাজার ২১ জন ও ২০১৫ সালে ১ হাজার ৪০৫ জনকে গ্রেফতার করা হয়েছিল।

Comments

comments

More Stories

১ min read
১ min read
error: Content is protected !!