এপ্রিল ১৫, ২০২৪ ২:১৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

জাপানে রেস্টুরেন্টে ভয়াবহ বিস্ফোরণ

১ min read

জাপানের উত্তরাঞ্চলের স্যাপ্পোরো শহরের একটি রেস্টুরেন্টে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে অন্তত ৪১ জন আহত হয়েছে। দেশটির পুলিশ বলছে, আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

স্যাপ্পোরোর তোয়োহিরা জেলার ওই রেস্টুরেন্টে বিস্ফোরণের কারণ এখনো জানা যায়নি। তবে স্থানীয় কিছু গণমাধ্যম বলছে, গ্যাস বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

সামাজিক যোগাযোগামাধ্যমে জাপানিদের শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে, বিস্ফোরণ স্থলে ধোঁয়া উড়ছে। পাশে ধ্বংসস্তুপ। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ভবন ধস ঠেকানোর চেষ্টা করছেন।

আরো বিস্ফোরণের শঙ্কায় পুলিশ ওই এলাকায় মানুষের যাতায়াত বন্ধ করে দিয়েছে। রোববার স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে দেশটির জরুরি সার্ভিসের সদস্যরা বিস্ফোরণের প্রথম খবর পায়।

জাপানি সম্প্রচার মাধ্যম এনএইচকে বলছে, শহরের কেন্দ্র থেকে প্রায় ৩ কিলোমিটার দক্ষিণ-পূর্বাঞ্চলের ওই রেস্টুরেন্টে বিস্ফোরণে ভবনটি ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে ভবনের আবাসন ও রান্নার কক্ষও ধ্বংস হয়েছে।

জাপানের ইংরেজি দৈনিক জাপান টাইমস ফায়ার সার্ভিসের কর্মীদের ভবন ধস ঠেকানোর একটি ছবি প্রকাশ করেছে। একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে এতে বলা হয়েছে, বিস্ফোরণের শব্দ ছিল অনেকটা বজ্রপাতের মতো।

সূত্র : বিবিসি।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!