এপ্রিল ১৩, ২০২৪ ৯:৫৮ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ট্রাম্পের প্রতিদিন নিরাপত্তা ব্যয় ১০ লাখ ডলার

১ min read

আগামী ২০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন সদ্যনির্বাচিত ডোনাল্ড ট্রাম্প। ম্যানহাটনের ফিফথ এভিনিউয়ের ট্রাম্প টাওয়ারেই পরিবারের সদস্যদের নিয়ে আপাতত বসবাস করছেন তিনি।

ম্যানহাটনে মার্কিন এই ধনকুবেরের পরিবারের সদস্যদের নিরাপত্তা দিতে প্রতিদিন খরচ হচ্ছে ১০ লাখ মার্কিন ডলার। নিউ ইয়র্ক কাউন্সিলের দুই কর্মকর্তা ট্রাম্প পরিবারের নিরাপত্তার খরচ সরকারকে মেটানোর জন্য আহ্বান জানিয়েছেন।

শুক্রবার অনলাইনে একটি পিটিশন দায়ের করেছেন নিউ ইয়র্ক সিটি কাউন্সিলের স্পিকার মেলিসা মার্ক ভিভেরিটো ও সদস্য ড্যান গারোডনিক।

এতে বলা হয়েছে, সরকারিভাবে প্রেসিডেন্টের দায়িত্ব নেয়ার আগে ও পরে ট্রাম্প পরিবারের নিরাপত্তার জন্য নিউ ইয়র্ক কাউন্সিলকে সরকারি তহবিল থেকে টাকা দেয়া উচিত।

ট্রাম্পের প্রতিনিধিরা এ বিষয়ে এখনো কোনো জবাব দেননি। তবে পিটিশনে এর মধ্যে ৫০০ জন স্বাক্ষর করেছেন। স্বাক্ষরকারীরা বলছেন, নিউ ইয়র্কের করদাতাদের অর্থে মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তা খরচ চলতে পারে না।

এর আগে এ নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন নিউ ইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও।

ট্রাম্প ২০ জানুয়ারির পর হোয়াইট হাউসে উঠলেও ফার্স্ট লেডি মেলিসা এবং ছেলে ব্যারন নিউ ইয়র্কেই থাকবেন। ছেলের স্কুল শেষ না হওয়া পর্যন্ত ম্যানহাটনের ট্রাম্প টাওয়ারেই থাকার কথা রয়েছে মেলিসার।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!