মে ২৭, ২০২৪ ১০:১৩ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

হাসপাতাল প্রাঙ্গণে গণকবর হলো ১৭৯ ফিলিস্তিনির

১ min read

ইসরায়েলি আগ্রাসনের মুখে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার সবচেয়ে বড় হাসপাতাল আল-শিফা হাসপাতাল প্রাঙ্গণেই ১৭৯ জনকে কবর দিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার আল-শিফা হাসপাতালের পরিচালক মোহাম্মদ আবু সালমিয়া মঙ্গলবার (১৪ নভেম্বর) এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, হাসপাতালের আশপাশের এলাকাগুলোর নিয়ন্ত্রণ নিয়েছে ইসরায়েল বাহিনী। তাই আমরা গণকবরে সমাহিত করতে বাধ্য হয়েছি। যাদের হাসপাতাল প্রাঙ্গনেই চিরনিদ্রায় শায়িত করা হয়েছে তাদের মধ্যে ৭ জন শিশু রয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন বলছে, আল-শিফা হাসপাতালের জ্বালানি ফুরিয়ে গেছে আগেই। এতে নিবিড় পরিচর্যা কেন্দ্র, শিশু বিভাগ, অক্সিজেন ডিভাইসগুলোসহ বন্ধ হয়ে গেছে উপত্যকার সবচেয়ে এই বড় হাসপাতালটির চিকিৎসা কার্যক্রম।

সোমবার (১৩ নভেম্বর) পর্যন্ত হাসপাতালটিতে মোট ছয় অপরিণত নবজাতকের মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে নবজাতকদের বাঁচিয়ে রাখতে হিমশিম খাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। বিদ্যুৎ ও অক্সিজেন সরবরাহ ফুরিয়ে যাওয়ায় ইনকিউবেটর থেকে বের করে তাদের ফয়েল পেপারে মুড়িয়ে গরম পানির পাশে রাখা হচ্ছে।

এদিকে, ইসরাইলি বাহিনী আল-শিফা হাসপাতালের কাছে কাউকে দেখতে পেলেই তাকে লক্ষ্য করে গুলি চালাচ্ছে। যার ফলে হাসপাতালটির ভেতরে আশ্রয় নেয়া হাজার হাজার মানুষ আটকা পড়েছেন। ফলে সেখানে এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। চিকিৎসার অভাবে প্রতিদিন মারা যাচ্ছে মানুষ, মিলছে না লাশ দাফনের সুযোগও। সূত্র:বিবিসি

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!