জুন ২২, ২০২৪ ১২:০৪ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান কুরেশি গ্রেফতার

১ min read

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর ভাইস চেয়ারম্যান গ্রেফতার হয়েছেন। ইসলামাবাদের নিজ বাড়ি থেকে পুলিশ তুলে নিয়ে গেছে বলে অভিযোগ সমর্থকদের। তবে কী কারণে তাকে গ্রেফতার করা হয়েছে সুনির্দিষ্ট কারণ জানা যায়নি।

পিটিআই সামাজিক মাধ্যমে জানিয়েছে, ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেশিকে আবারও অবৈধভাবে গ্রেফতার করা হয়েছে। তাকে রাজধানীর বাসা থেকে পুলিশের একটি বড় দল তুলে নিয়ে গেছে।

সংবাদমাধ্যমে ডন-এ জানা গেছে, কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের এই ঘনিষ্ঠজনকে ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির (এফআইএ) সদর দফতরে নিয়ে যাওয়া হয়েছে।

একটি সূত্র জানিয়েছে, ইমরান খানকে ক্ষমতা থেকে অপসারণের পেছনে যুক্তরাষ্ট্রের হাত রয়েছে। এই অভিযোগে চলমান তদন্তের অংশ হিসেবে তাকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়েছে।

গ্রেফতারের আগে ইমরানের অবর্তমানে দল পরিচালনা করছিলেন তিনি। ধারণা করা হচ্ছিল, পাকিস্তানে আসন্ন জাতীয় নির্বাচনে দলের চেয়ারম্যান ইমরান খান নির্বাচনে অংশ নিতে না পারলে তিনিই সামনে থেকে নেতৃত্ব দেবেন। ইমরান খান প্রধানমন্ত্রী থাকাকালে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন এই রাজনীতিক।

কুরেশিকে গ্রেফতারের বিষয়ে সরকারের পক্ষ থেকে তাৎক্ষণিক প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তোশাখানা দুর্নীতি মামলা ৩ বছরের জন্য দোষী সাব্যস্ত হওয়ায় কারাগারে রাখা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে। তার বিরুদ্ধে অন্তত দেড়শ মামলা দেওয়া হয়েছে ক্ষমতাচ্যুত হওয়ার পর। সূত্র: ডন, জিও নিউজ

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!