মে ২৭, ২০২৪ ১০:০৪ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

আবারও পড়ে গেলেন জো বাইডেন

১ min read

আবারও হোঁচট খেয়ে পড়ে গেলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (১ জুন) মার্কিন বিমান বাহিনীর একটি অনুষ্ঠানে মঞ্চেই হোঁচট খেয়ে পড়ে যান তিনি। পরে আশপাশে থাকা কর্মকর্তারা তাকে উঠে দাঁড়াতে সহায়তা করেন।

অবশ্য এই ঘটনায় প্রেসিডেন্ট বাইডেন কোনও আঘাত পাননি এবং তিনি অক্ষত রয়েছেন বলেই মনে করা হচ্ছে। শুক্রবার (২ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার কলোরাডো অঙ্গরাজ্যে ইউএস এয়ার ফোর্স অ্যাকাডেমির স্নাতকদের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সেখানে তিনি স্নাতকদের ডিপ্লোমা হস্তান্তর করছিলেন। আর এর মাঝেই একপর্যায়ে হোঁচট খেয়ে নিচে পড়ে যান তিনি।

এসময় বিমান বাহিনীর কর্মকর্তারাসহ অন্যরা বাইডেনকে সাহায্য করতে ছুটে যান। পরে তাকে উঠে দাঁড়াতে সহায়তা করেন তারা। ৮০ বছর বয়সী জো বাইডেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট এবং এই ঘটনায় তিনি অক্ষত আছেন বলেই মনে হয়েছে।

বিবিসি বলছে, ইউএস এয়ার ফোর্স অ্যাকাডেমির ৯২১ জন গ্রাজুয়েট ক্যাডেটের প্রত্যেকের সাথে করমর্দন করতে প্রায় দেড় ঘণ্টা দাঁড়িয়ে ছিলেন প্রেসিডেন্ট জো বাইডেন। হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালক জানিয়েছেন, ‘তিনি ভালো আছেন’।

বৃহস্পতিবার হোঁচট খেয়ে পড়ে যাওয়ার পর বেন লাবোল্ট টুইটারে লিখেছেন, ‘ক্যাডেটদের সঙ্গে করমর্দনের সময় মঞ্চে একটি বালির ব্যাগ ছিল’।

পরে সন্ধ্যায় হোয়াইট হাউসে ফিরে আসার সময় হাস্যরত জো বাইডেন সাংবাদিকদের কাছে ঠাট্টা করে বলেন, ‘আমি বালির বস্তাবন্দী হয়েছি।’

হোয়াইট হাউসের প্রেস পুল রিপোর্টে এর আগে বলা হয়, মঞ্চে হেঁটে যাওয়ার সময় কালো বালির ব্যাগে হোঁচট খেয়ে পড়ে যান জো বাইডেন। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জ্যঁ-পিয়েরে বলেছেন, প্রেসিডেন্ট বাইডেন ‘সম্পূর্ণ ভালো’ বোধ করছেন এবং মুখে ‘বড় হাসি’ নিয়ে হোয়াইট হাউসে ফেরার বিমানে উঠেছিলেন।

সমালোচকরা বলেছেন, প্রেসিডেন্ট হিসাবে দ্বিতীয় মেয়াদে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে জো বাইডেনের বয়স অনেক বেশি হয়ে গেছে। সাম্প্রতিক জরিপ থেকে জানা যায়, মার্কিন ভোটারদের অধিকাংশই তার বার্ধক্য নিয়ে উদ্বিগ্ন।

কারণ পরবর্তী নির্বাচনে তিনি জিতলে দ্বিতীয় মেয়াদের শুরুতে বাইডেনের বয়স হবে ৮২ বছর।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!