জুন ২০, ২০২৪ ১২:০৫ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

কাবুলে নামাজের সময় মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২০

১ min read

আফগানিস্তানের রাজধানী কাবুলে নামাজের সময় একটি মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ২০ জন নিহত হয়েছেন বলে জানা যাচ্ছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

বুধবার (১৭ আগস্ট) সন্ধ্যায় নামাজের মধ্যে কাবুলের একটি মসজিদে বিস্ফোরণের পর হতাহতের এই ঘটনা ঘটে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার সন্ধ্যার নামাজের সময় কাবুলের একটি মসজিদে বিশাল বিস্ফোরণের ঘটনা ঘটে। ভয়াবহ এই বিস্ফোরণে অনেকের মৃত্যু বা আহত হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শী এবং পুলিশ।

অবশ্য বিস্ফোরণে অনেক হতাহতের কথা বললেও তাদের সংখ্যা ঠিক কত তা জানায়নি পুলিশ। অন্যদিকে আফগানিস্তানের ক্ষমতাসীন তালেবানের একজন গোয়েন্দা কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, বিস্ফোরণে ৩৫ জনের মতো আহত বা নিহত হতে পারে এবং এই সংখ্যা আরও বাড়তে পারে।

অন্যদিকে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা একজন অজ্ঞাত কর্মকর্তাকে উদ্ধৃত করে মোট মৃতের সংখ্যা ২০ জন বলে জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে বলেছেন, শক্তিশালী এই বিস্ফোরণটির প্রকট শব্দ উত্তর কাবুলের বিভিন্ন এলাকা থেকেও শোনা গেছে। এতে করে সেখানকার বহু ভবনের জানালা ভেঙে যায়। অবশ্য বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে ছুটে আসে অ্যাম্বুলেন্স।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান রয়টার্সকে বলেছেন, ‘একটি মসজিদের ভেতরে বিস্ফোরণ ঘটেছে… বিস্ফোরণে হতাহতের ঘটনা ঘটেছে, তবে সংখ্যা এখনও নিশ্চিত নয়।’

তবে নাম প্রকাশ না করার শর্তে তালেবান গোয়েন্দা কর্মকর্তা বলেন, কাবুলের খাইরখানা এলাকার একটি মসজিদে বিস্ফোরণটি ঘটে। এসময় মসজিদে অনেক মুসল্লি ছিলেন।

ওই সূত্রটি আরও জানিয়েছে, বিস্ফোরণে নিহতদের মধ্যে মসজিদের ইমামও রয়েছেন এবং নিহতের সংখ্যা এখনও বাড়তে পারে। আফগানিস্তানের গোয়েন্দা দল বিস্ফোরণস্থলে রয়েছে এবং তদন্ত চলছে।

তালেবান সরকারের অন্যান্য কর্মকর্তাদের হতাহতের সংখ্যা নিশ্চিত করতে একাধিক অনুরোধ করা হলেও তারা সাড়া দেননি বলে জানিয়েছে রয়টার্স।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!