আগস্ট ১৩, ২০২২ ৯:০০ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে গুলিতে নিহত ৬

মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুকধারীর গুলিতে ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরও ৩১ জন।

স্থানীয় সময় সোমবার (৪ জুলাই) সকালে শিকাগোর শহরতলী হাইল্যান্ড পার্কে কুচকাওয়াজ শুরুর পরপরই প্রথম গুলির শব্দ পাওয়া যায়। পুলিশ বলছে, ওই বন্দুকধারী ছাদ থেকে এলোপাথাড়ি গুলি ছুড়েছেন।

ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রবার্ট ই ক্রিমো নামে এক যুবককে চিহ্নিত করেছে হাইল্যান্ড পার্ক পুলিশ। তবে তার বিস্তারিত পরিচয় জানানো হয়নি। সন্দেহভাজন ২২ বছর বয়সী ওই যুবকের সন্ধানে আছে পুলিশ।

এক সংবাদ সম্মেলনে পুলিশ বলেছে, সকালে বন্দুকধারীর হামলায় ৬ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও ৩১ জন। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

লেক কাউন্টির মেজর ক্রাইম টাস্ক ফোর্সের মুখপাত্র ক্রিস্টোফার কোভেলি সাংবাদিকদের বলেছেন, আজকের উৎসবের দিনটি আমাদের জন্য শোকের হয়ে গেল। অনেক মানুষের প্রাণহানি হয়েছে। অনেকে চিকিৎসাধীন।

তিনি বলেন, এই কাজে বন্দুকধারী একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন রাইফেল ব্যবহার করেছে। উঁচু ভবনের ওপর থেকে গুলি চালানোয় তাকে খুঁজে বের করা কঠিন হয়ে পড়েছে। আমরা তার সন্ধানে কাজ করছি। তিনি এই শহরেরই আশপাশের কোথাও থাকতে পারে।

পুলিশ কমান্ডার ক্রিস ওনিল বলেছেন, কাছাকাছি একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের ছাদে আগ্নেয়াস্ত্রের আলামত পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শী মাইলস জারেমস্কি বলেন, একটি শান্তিপূর্ণ প্যারেড অনুষ্ঠিত হচ্ছিল। প্যারেড শুরুর পরপরই সকাল ১০টা ২০ মিনিটে দুটি গুলির আওয়াজ আসে। সঙ্গে সঙ্গে সেখানে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এরপর টানা ২০-৩০টি গুলির শব্দ পাওয়া যায়।

সংবাদমাধ্যম সিএনএনকে বলেছেন যে তিনি অনেক মানুষকে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখেছেন।

সাংবাদিকদের স্থানীয় কর্তৃপক্ষ বলেছেন, সোয়াট এবং অন্যান্য কর্মকর্তারা শুটিংয়ের নির্দিষ্ট ব্যাসার্ধের মধ্যে থাকা ভবনগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে নিচ্ছেন।

আরও পড়ুন

error: Content is protected !!