সেপ্টেম্বর ২৬, ২০২২ ৯:৫৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

৮ ঘণ্টা হাজতবাসের পর মুক্ত ভারতের মন্ত্রী

ভারতের মহারাষ্ট্র রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চড় মারার হুমকি দিয়ে গ্রেপ্তার হওয়া দেশটির কেন্দ্রীয় সরকারের মন্ত্রী নারায়ণ রানে জামিন পেয়েছেন। আট ঘণ্টা হাজতবাসের পর এ বিজেপি নেতাকে জামিন দিয়েছে মুম্বাইয়ের একটি আদালত।

মঙ্গলবার বেলা আড়াইটার দিকে রানেকে গ্রেপ্তার করা হয়েছিল। জামিনের পর নারায়ণ রানের আইনজীবী বার্তা সংস্থা এএনআইকে জানান, আদালত জানিয়েছে আগামী ৩১ আগস্ট ও ১৩ সেপ্টেম্বর জেরার জন্য থানায় হাজিরা দিতে হবে নারায়ণকে। আগামী দিনে এ ধরনের কোনও মন্তব্য থেকে তাকে বিরত থাকার নির্দেশ দিয়েছে আদালত।

গত সোমবার মুম্বাইয়ের সিন্ধুদূর্গে বিজেপির ‘জন আশীর্বাদ যাত্রা’ চলাকালে উদ্ধবকে চড় মারার হুমকি দেন নারায়ণ। তিনি দাবি করেন, ১৫ আগস্টের বক্তৃতায় স্বাধীনতার সাল ভুলে গিয়েছিলেন উদ্ধব। বক্তৃতার মাঝেই তিনি মঞ্চে উপস্থিত বাকিদের কাছে এ বিষয়ে খবর নেন।

এ দাবি মিথ্যা বলেই দাবি করেছে মহারাষ্ট্র সরকার। এ মন্তব্যের পরই তাকে গ্রেপ্তার করে মুম্বাই পুলিশ। উদ্ধব ঠাকরে সরকার সূত্রে খবর, তারা বোঝাতে চেয়েছিলেন কেউ আইনের ঊর্ধ্বে নন। নারায়ণ জামিন পাওয়ায় কোনও সমস্যা নেই। কিন্তু ভবিষ্যতে কেউ যেন এমন না করেন তাই এ পদক্ষেপ নিয়েছেন তারা।

আরও পড়ুন

error: Content is protected !!