ডিসেম্বর ৮, ২০২২ ৩:১৩ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

নাইজেরিয়া স্কুল থেকে ১৪০ শিক্ষার্থী অপহৃত

নাইজেরিয়ার একটি আবাসিক স্কুল থেকে ১৪০ শিক্ষার্থীকে অপহরণ করেছে বন্দুকধারীরা। সোমবার রাতে তাদের অপহরণ করা হয়। তাদের উদ্ধার করতে অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশ। মঙ্গলবার জার্মান সংবাদমাধ্যম ডয়েচে ভেলে এ খবর জানিয়েছে।

উত্তর পশ্চিম নাইজেরিয়ার বোর্ডিং স্কুলটিতে সোমবার আচমকাই হামলা চালায় একদল বন্দুকধারী। স্কুলের পাঁচিল টপকে হামলা চালায় তারা। মিশনারি স্কুলটির নাম বেথেল ব্যাপটিস্ট হাই স্কুল। স্কুলের শিক্ষক ইমানুয়েল পল সংবাদমাধ্যমকে জানান, ২৫ শিক্ষার্থী লুকিয়ে পড়ায় বন্দুকধারীদের হাত থেকে তারা রক্ষা পেয়েছে। স্থানীয় পুলিশ অবশ্য অপহৃত ছাত্রছাত্রীদের সংখ্যা জানায়ননি। সংবাদমাধ্যমকে পুলিশ জানিয়েছে, সোমবার ভোরের দিকে এই ঘটনা ঘটেছে। ছাত্রছাত্রীরা তখন ঘুমোচ্ছিল।

পুলিশ জানিয়েছে, ট্যাকটিকাল পুলিশের একটি দল অপহরণকারীদের পিছনে ধাওয়া করেছে। যেহেতু এখনো অপারেশন চলছে, তাই বিস্তারিত কিছু জানানো হবে না। তবে স্থানীয় মানুষ জানিয়েছেন, অপহরণকারীদের কেউ দেখতে পাননি। স্কুল কর্তৃপক্ষও জানিয়েছেন, অপহরণকারীদের তারা চেনেন না। এই ঘটনার পিছনে বোকো হারামের মতো জঙ্গি গোষ্ঠীর হাত আছে কি না, তা দেখা হচ্ছে।

গত ডিসেম্বর থেকে উত্তর নাইজেরিয়ায় সব মিলিয়ে চারটি অপহরণের ঘটনা ঘটেছে। প্রতিটি ক্ষেত্রেই অপহরণকারীরা বিশাল অঙ্কের মুক্তিপণ দাবি করেছে। বিশেষজ্ঞদের বক্তব্য, গত ডিসেম্বর থেকে সব মিলিয়ে ৮০০ ছাত্রছাত্রীকে অপহরণ করেছে আততায়ীরা। এর মধ্যে দেড়শ ছাত্রছাত্রী এখনো নিখোঁজ।

আরও পড়ুন

error: Content is protected !!