নভেম্বর ২৯, ২০২২ ১০:০২ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

আবারো বন্ধ করে দেয়া হলো নিউইয়র্কের সব শিক্ষাপ্রতিষ্ঠান

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক নগরীর সব শিক্ষাপ্রতিষ্ঠান আবারো বন্ধ করে দেয়া হলো। করোনাভাইরাসের সংক্রমণ বিপজ্জনক হয়ে ওঠার কারণে ১৯ নভেম্বর থেকে ছুটি ঘোষণা করা হয়েছে। বুধবার বিকেলে সংবাদ সম্মেলনে আসেন নিউইয়র্কের মেয়র ডি ব্লাজিও। তিনি জানান, নগরীতে করোনা সংক্রমণের হার ৩ শতাংশ অতিক্রম করার কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সবকিছু ভালোভাবে খতিয়ে দেখার জন্য সময় নেওয়া হয়েছে।

মেয়র ব্লাজিও আরো বলেন, নিরাপত্তার জন্য স্কুল বন্ধ ঘোষণা করতে হচ্ছে। সব স্কুলভবন সম্পূর্ণ বন্ধ থাকবে। সিদ্ধান্তটি কারও জন্য সুখের নয়। তবে নগরীর সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষাকার্যক্রম ভার্চ্যুয়ালি চলবে। পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত সশরীরে শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত হয়ে শিক্ষাকার্যক্রম বন্ধ থাকবে।

নিউইয়র্ক সিটি স্কুল চ্যান্সেলর রিচার্ড ক্যারানজা এক বিবৃতিতে জানিয়েছেন, শিক্ষার্থী, শিক্ষক ও তাঁদের পরিবারের স্বাস্থ্যনিরাপত্তা প্রধান অগ্রাধিকার। এসব বিবেচনা করেই সব স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আর যুক্তরাষ্ট্রের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে নিউইয়র্ক নগরীতে। নিউইয়র্কেই করোনায় ৩৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। নিউইয়র্কে করোনার সংক্রমণ অনেকটাই কমে এসেছিল। কিন্তু এখন নতুন করে সংক্রমণ বাড়ছে।

আরও পড়ুন

error: Content is protected !!