অক্টোবর ২৬, ২০২০ ১০:০৪ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

মামলা নিয়ে প্রশ্ন এড়িয়ে গেলেন কোনি ব্যারেট

মার্কিন সুপ্রিম কোর্টের বিচারপতি নিয়োগ নিশ্চিতের প্রক্রিয়ার দ্বিতীয় দিনে ডেমোক্র্যাটদের প্রশ্নবাণে জর্জরিত হয়েছেন বিচারক অ্যামি কোনি ব্যারেট। তিনি বলেছেন, তার কোনো রাজনৈতিক দৃষ্টিভঙ্গি নেই, আদালতের বাইরে বিরোধপূর্ণ ইস্যু নিয়ে তিনি কথা বলতে পারেন না। এ ছাড়া প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কোনো বিষয় নিয়ে তার আগাম কোনো কথা হয়নি। খবর ভয়েস অব আমেরিকার।

ওবামা কেয়ার বা নির্বাচন নিয়ে কোনো বিরোধে অ্যামি কোনি ব্যারেটর ভূমিকা কী হবে—এ নিয়ে সরাসরি উত্তর এড়িয়ে গেছেন তিনি। শুনানিতে বিচার বিভাগের স্বাধীনতার কথা উল্লেখ করে ব্যারেট বলেছেন, মামলা আদালতে এলেই তা বিবেচনা করা হয়। নিজের বিশ্বাসকে পাশে রেখে আইনপ্রণেতাদের প্রণীত আইন অনুযায়ী বিচারের রায় প্রদান করাই হবে তাঁর কাজ বলে ব্যারেট উল্লেখ করেছেন।

৪৮ বয়সী অ্যামি কোনি ব্যারেট গোঁড়া ক্যাথলিক হলেও তার ধর্মবিশ্বাস এবং বিচারপতি হিসেবে যোগ্যতা নিয়ে কোনো আইনপ্রণেতাকে প্রশ্ন করতে দেখা যায়নি। সিনেটররা একের পর এক প্রশ্নের মাধ্যমে জানতে চেয়েছেন, ওবামা কেয়ার বা নির্বাচন নিয়ে সম্ভাব্য কোনো বিরোধ থেকে নিজেকে কীভাবে রক্ষা করবেন? এমন প্রশ্ন তাকে বারবার এড়িয়ে যেতে দেখা গেছে।

আরও পড়ুন

error: Content is protected !!