ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ১১:৩৯ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

চুমু কান্ডে তিন বছর নিষিদ্ধ রুবিয়ালেস

১ min read

নারী বিশ্বকাপের ফাইনালের পর স্পেনের নারী জাতীয় দলের এক খেলোয়াড়কে ‘জোর করে’ চুমু খাওয়ায় এবার বড় শাস্তি পেলেন লুইস রুবিয়ালেস।

ওই ঘটনায় ফিফা তাকে সব ধরনের ফুটবল কার্যক্রম থেকে তিন বছরের জন্য নিষিদ্ধ করেছে। বিবৃতি দিয়ে ফিফা বিষয়টি নিশ্চিত করেছে।

গত আগস্ট মাসের ঘটনা। নারী বিশ্বকাপজয়ী স্পেনের তারকা ফুটবলার জেনিফার হারমোসোকে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মেডেল পরিয়ে দেয়ার সময় জড়িয়ে ধরে ঠোঁটে চুমু দিয়েছিলেন রুবিয়েলেস। তার সেই কাণ্ড নিয়ে তখন সমালোচনার ঝড় উঠে। যার জেরে পদত্যাগও করতে হয় রুবিয়েলেসকে।

সোমবার (৩০ অক্টোবর) এক বিবৃতিতে ফিফা জানিয়েছে, আগস্টে নারী বিশ্বকাপ ফাইনালের পদক বিতরণী অনুষ্ঠানে রুবিয়ালসের করা কাজটি শাস্তিমূলক বিধির ১৩ অনুচ্ছেদের অন্তর্ভুক্ত।

গত মাসে মাদ্রিদের একটি আদালত রুবিয়ালেসের বিরুদ্ধে যৌন নিপীড়ন এবং জবরদস্তির ফৌজদারি অভিযোগ বিবেচনা করে তাকে এরমোসোর ২০০ মিটারের মধ্যে যেতে বারণ করে দেয়। রুবিয়ালেস যদিও অভিযোগ অস্বীকার করেন।

ফেডারেশনে পরিবর্তন না আনা পর্যন্ত বিশ্বকাপ জয়ী স্কোয়াডের বেশিরভাগ খেলোয়াড়ই জাতীয় দলকে বয়কটের ঘোষণা দিয়েছিল। গত মাসে বরখাস্ত করা হয় বিশ্বকাপ জয়ী কোচ হোর্হে ভিলদাকে। ফৌজদারি মামলার অংশ হিসেবে রুবিয়ালেসের বিরুদ্ধে তদন্ত চলছে।

এরমোসো বলেছিলেন, ওই চুমুর ঘটনায় তার ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। এই মাসে তিনি জাতীয় দলে ফেরেন এবং ইতালির বিপক্ষে ৮৯তম মিনিটে দলের জয়সূচক গোল করেন।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!