ডিসেম্বর ১০, ২০২২ ১০:৫৮ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বাংলাদেশের ক্রিকেট নিয়ে এ কী বললেন ওয়াসিম আকরাম

মাঠের পারফরম্যান্স যেমনই হোক, কথার ফুলঝুরি দেখা যায় সবসময়ই। ক্রিকেটার থেকে নিয়ে বোর্ড কর্মকর্তা- কেউ কম যান না। এবারের বিশ্বকাপেও তার ব্যতিক্রম হয়নি। মাঠের পারফরম্যান্সে হতশ্রী দশা থাকলেও বাইরে চলেছে কথার লড়াই।

বিশ্বকাপের সুপার টুয়েলভে একটি ম্যাচও জিততে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল। শেষ ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হারে অস্ট্রেলিয়ার কাছে। এই ম্যাচের পর ‘এ স্পোর্টসে’ করা বিশ্লেষণে বাংলাদেশের সমস্যার কথা তুলে ধরেছেন পাকিস্তানের কিংবদন্তিতুল্য পেসার ওয়াসিম আকরাম।

তিনি বলেছেন, ‘বাংলাদেশের মানুষ খেলাটা পছন্দ করে, প্যাশন আছে। কিন্তু আমার মনে হয় সবাই ভাবে, এমনকি ক্রিকেট বোর্ডও, তারা ক্রিকেটের সেরা বিশ্লেষক। আমি তাদের বলতে চাই, আপনারা তা না। আপনারা ক্রিকেট চালাতে পারেন, কিন্তু এক্সপার্ট হতে পারেন না। এটার জন্য কাউকে নিতে হবে। শুধু কোচ নিয়ে সেরা জায়গায় যেতে পারবেন না।’

এরপরই তার সঙ্গে সুর মেলান পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কোচ মিসবাহ উল হক। তার মতে, অফ স্পিনারদের প্রতি অতি নির্ভরতাই ভোগাচ্ছে বাংলাদেশকে। লেগ স্পিনার বের করে আনতে না পারার দায়টা তিনি দেন পিচকে। পেস আর বাউন্সের বিপক্ষে বাংলাদেশের দুর্বলতার কথাও তুলে ধরেন তিনি।

মিসবাহ বলেন, ‘আপনি যদি দেখেন, পেস আর বাউন্স হলেই তারা স্ট্রাগল করছে। একটু উঁচু বল আসলেই আর পারছে না। দ্বিতীয় ব্যাপার হচ্ছে, বাংলাদেশ অফ স্পিনারের ওপর খুব বেশি নির্ভরশীল। লেগ স্পিনার খেলায় না। গুগলি, লেগ স্পিন কেউই বোঝে না। এই কারণে জ্যাম্পা পাঁচ উইকেট নিলো। আপনার লেগ স্পিনার নাই ওখানে, এটার ওপর কাজ করতে হবে। লেগ স্পিনার আসার জন্য ওরকম পিচ লাগবে।’

আরও পড়ুন

error: Content is protected !!