ফেব্রুয়ারি ২৯, ২০২৪ ৫:১৩ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

২১ বছরের ক্লাব বার্সেলোনা ছাড়ছেন মেসি

১ min read

কোপা আমেরিকা জিতেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। এটাই তার জাতীয় দলের হয়ে প্রথম ট্রফি। তবে এই সুখবরের সময়ে স্বস্তির খবর দিতে পারছে না বার্সেলোনা। এক মাসের দীর্ঘ ছুটি শেষে করে বার্সায় ফিরেছে মেসি।

বৃহস্পতিবার বার্সেলোনার সাথে নতুন চুক্তিতে যাচ্ছেন মেসি এমন সংবাদ প্রকাশ করে স্প্যানিশ দৈনিকগুলো। কিন্তু দিনের শেষ দিকে নাটকীয়তা মোড় নেয় অন্যদিকে। স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো এবার জানাচ্ছে নতুন খবর।

বার্সার অর্থনৈতিক সমস্যার কারণে মেসির সঙ্গে নতুন চুক্তি হচ্ছে না তাদের! স্প্যানিশ ক্রীড়াদৈনিক মার্কা এ নিয়ে বৃহস্পতিবার রাতেই প্রতিবেদন প্রকাশ করার পর একই তথ্য দিয়ে আরেকটি খবর প্রকাশ করেছে ইএসপিএন এস্পানা। এরপর রেডিও কাতালুনিয়ারও জানিয়েছে সেই দুঃসংবাদ।

স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা বলছে, মেসির নতুন চুক্তির পরিস্থিতি পুরোপুরি বদলে গেছে। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে এখন মেসির বার্সেলোনায় থাকাটা প্রায় অসম্ভব। যুক্তরাজ্য ভিত্তিক একটি বিনিয়োগ প্রতিষ্ঠান সিভিসি ক্যাপিট্যাল পার্টনারসকে (সিভিসি) নিয়ে লা লিগা যে প্রস্তাব দিয়েছে বার্সেলোনাকে, তা বার্সেলোনার পক্ষে মেনে নেওয়া অসম্ভব। এর কারণে ভবিষ্যতে সুপার লিগের মাঠে গড়ানোর সম্ভাবনা প্রায় শূন্যের কোঠায় নেমে আসবে।

এর আগে দিনের খবর ছিল, স্প্যানিশ লা লিগার সঙ্গে ২৭০ কোটি ইউরোর একটা চুক্তি করেছে সিভিসি। এই চুক্তি অনুযায়ী লা লিগা কর্তৃপক্ষ একটা নতুন কোম্পানি তৈরি করবে, যেটির দায়িত্ব হবে স্পনসরশিপ চুক্তিসহ লিগের বাণিজ্যিক দিকগুলো দেখা।

বার্সেলোনা এই খবরে আশায় বুক বেঁধেছিলো। কারণ ২৭০ কোটি ইউরোর ৯০ শতাংশই ক্লাবগুলোর মধ্যে বণ্টন করে দেবে লা লিগ্ কর্তৃপক্ষ। অর্থাৎ ২৭ কোটি ইউরো পাবে বার্সেলোনা। আর এই বিপুল পরিমান অর্থ পেলেই লিওনেল মেসির চুক্তি নবায়নের ঝামেলা অনেকটা মিটে যাবে বার্সার।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!