অক্টোবর ১, ২০২২ ১১:২৩ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ট্রফি নিয়ে দেশে ফিরলেন মেসিরা

কোপা আমেরিকা শিরোপা জয়ের পর ট্রফি নিয়ে নিজ দেশে ফিরেছেন লিওনেল মেসিরা। দেশে ফিরতেই পুরো আর্জেন্টিনা দলকে উষ্ণ অভ্যর্থনা জানান আলবিসেলেস্তে সমর্থকরা। আতশবাজি আর ফুলের শুভেচ্ছায় সিক্ত হন ডি মারিয়ারা।

আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয় কোপাজয়ী দলকে। এরপর তোলা হয় চ্যাম্পিয়ন লেখা দুটি বাসে। সেই বাসে করে পুরো বুয়েন্স আয়ার্স প্রদক্ষিণ করেন মেসিরা। পথের ধারে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ অভিনন্দন জানান মেসিদের।

করোনার কারণে আনুষ্ঠানিকভাবে মেসিদের আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা জানানোর কোনো পরিকল্পনা ছিল না আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ)। তবে বিজয়ীর বেশে ফিরে আসা দলকে অভিনন্দন জানানো হয়েছে।

স্থানীয় সময় রোববার ভোরেই রিও ডি জেনিরো থেকে বুয়েন্স আয়ার্সে এসে পৌঁছান মেসিরা। সেখানে এসেই করোনা টেস্ট দিতে হয়েছে তাদের। এরপর ‘চ্যাম্পিয়ন্স অব আমেরিকা-২০২১’ এবং ১৫ নাম্বার উৎকীর্ণ করা বাসে ওঠে পুরো দল।

পুলিশ পাহারায় শহর প্রদক্ষিণ করার পর মেসি চলে যান নিজের জন্মভূমি রোজারিওতে। সেখানে গিয়েই স্ত্রী আনতোনেল্লা রোকুজ্জোকে আলিঙ্গানাবন্ধ করেন। ছেলেদের সঙ্গে সরাসরি ভাগাভাগি করেন শিরোপা জয়ের আনন্দ।

উল্লেখ্য, ২৮ বছর আগে গ্যাব্রিয়েল বাতিস্তুতারা এভাবে সর্বশেষ একটি ট্রফি নিয়ে বুয়েন্স আয়ার্সের মাটি স্পর্শ করেছিলেন। এরপর সেই সৌভাগ্য আর হয়নি আর্জেন্টাইনবাসির যে, একটি শিরোপা উৎসব করবে!

আরও পড়ুন

error: Content is protected !!