আগস্ট ১৫, ২০২২ ১০:৩০ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বিসিবির ইতিহাসের সেরা সভাপতি হব: সাকিব

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, আমি যদি ক্রিকেটে থাকি আর বিসিবি সভাপতি হওয়ার সুযোগ থাকে তাহলে অবশ্যই হতে চাইব এবং আমি জানি বিসিবির ইতিহাসের সেরা হতে পারব। এটা আমি খুব ভালোভাবে বিশ্বাস করি।

সাবেক ক্রিকেটার তকমার সাথে সংগঠকের ভূমিকা গায়ে জড়িয়েছেন, সাম্প্রতিক সময়ে ক্রিকেট বিশ্বে এমন দৃষ্টান্ত অনেক আছে। সৌরভ গাঙ্গুলি এখন ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআইয়ের সভাপতি। দক্ষিণ আফ্রিকার গ্রায়েম স্মিথ সামলাচ্ছেন প্রোটিয়া ক্রিকেটকে। অবসর নিয়েই হ্যামিল্টন মাসাকাদজা বসেছেন জিম্বাবুয়ে ক্রিকেটের বড় পদে

সাকিবও চান অবসরের পর ক্রিকেট বোর্ডের সাথেই থাকতে। শনিবার রাতে লাইভে এসে বিশ্বসেরা এই অলরাউন্ডার বলেছেন, আমার কাছে মনে হয় কখনও বিসিবি সভাপতি হতে পারি। আর আমি বিসিবি সভাপতি হলে যত ভালো কাজ করতে পারব তা আর কেউ পারবে না।

ওই লাইভেই সাকিব আক্ষেপ করে বলেছেন, নির্মম সত্যটা হচ্ছে- যখন আমাদের দেশে বাইরের কেউ খেলতে আসে আমরা তাদের স্যার-হুজুর করতে থাকি দুই-একজন ছাড়া। যারা অল্প কয়েকটা ম্যাচ খেলছে বা খেলেওনি তাদের সাথে এমন করি। আমাদের দেশে যারা ৫-৭ বছর খেলছে তাদের রেসপেক্ট করি না।

তিনি আরও বলেন, আমাদের দেশের মানুষই যদি আমাদের রেসপেক্ট না করে, বোর্ড রেসপেক্ট না করে, ক্রিকেটাররা রেসপেক্ট না করে- সেখানে অন্য দেশের মানুষ কীভাবে করবে?

আরও পড়ুন

error: Content is protected !!