মার্চ ৩, ২০২১ ৬:০৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

মাশরাফিকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দল ঘোষণা

মাশরাফি বিন মর্তুজাকে বাদ দিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য প্রাথমিক ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা করা হয়েছে। ঘোষিত ২৪ জনের ওয়ানডে দলে নতুন মুখ রয়েছেন ছয়জন। ৪ জানুয়ারী, সোমবার দুপুরে এক সংবাদ বিবৃতির মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজের প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রাথমিক স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, ইয়াসির আলি রাব্বি, মোহাম্মদ নাইম শেখ, তাসকিন আহমেদ, মোহাম্মদ আলআমিন হোসেন, মোহাম্মদ শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন, মাহাদি হাসান এবং রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের প্রাথমিক স্কোয়াড: মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, ইয়াসির আলি রাব্বি, মোহাম্মদ সাইফ হাসান, আবু জায়েদ চৌধুরী রাহি, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, নাইম হাসান ও এবাদত হোসেন চৌধুরী।

মাশরাফিকে বাদ দেয়ার কারণ জানালেন নান্নু

কোচ কিংবা নির্বাচক, কারো দীর্ঘমেয়াদি পরিকল্পনায় মাশরাফি বিন মর্তুজা ছিলেন না। বিশেষ করে আগামী বিশ্বকাপের জন্যেও ভাবা হয়নি তাকে। তবে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ঘিরে প্রত্যাশা ছিল। সাম্প্রতিক পারফরমেন্স বিবেচনায় দলে সুযোগ পান কিনা তা নিয়ে অপেক্ষায় ছিলেন ভক্ত-সমর্থকরা।

তবে শেষ পর্যন্ত ঠাঁই হলো না দলে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘোষিত ২৪ জনের প্রাথমিক দলে জায়গা হয়নি মাশরাফির। গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দলের সবশেষ ওয়ানডে সিরিজে অধিনায়ক ছিলেন মাশরাফি। সেই সিরিজের শেষ ম্যাচে ছেড়ে দেন অধিনায়কত্ব। এরপর করোনার কারণে আর কোনো ম্যাচ খেলেনি বাংলাদেশ।

মাশরাফির বাদ পড়ার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘মাশরাফির প্রতি সব সময় আমাদের সম্মান আছে। দেশের জন্য অনেক কিছু দিয়েছে মাশরাফি। তবে বাস্তবতা মেনেই এবারের এই সিদ্ধান্ত।’

নান্নু আরও জানান, ২০২৩-এর বিশ্বকাপকে সামনে রেখে বোর্ড, টিম ম্যানেজমেন্ট সবাই মিলে সম্মিলিতভাবে এ সিদ্ধান্ত নিয়েছি। তাই মাশরাফিকে বাদ দেয়া হয়েছে। আমরা মনে করি তার জায়গায় নতুন কেউ সুযোগ পাবে। নতুনদের গড়ে তুলতে হবে আমাদের। দল ঘোষণার আগে মাশরাফির সঙ্গে কথা বলেছি। আমাদের পরিকল্পনা সম্পর্কে ওর সঙ্গে বিস্তারিত আলোচনা করেছি। আমাদের মধ্যে কোনো ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়নি।

আরও পড়ুন

error: Content is protected !!