মে ২৯, ২০২৪ ৪:১৬ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

আইকনিক নিনজা ৪০০ উৎপাদন যেকারণে বন্ধ হলো ভারতে

১ min read

ভারতে আইকনিক নিনজা ৪০০’র উৎপাদন বন্ধ করে দিয়েছে কাওয়াসাকি। বাজারে নিনজা ৫০০ লঞ্চের মাত্র কয়েক মাসের মধ্যেই আইকনিক নিনজা ৪০০-র যুগের অবসান ঘটেছে।

সূত্র জানায়, কাওয়াসাকি মোটরস ভারতে আইকনিক নিনজা ৪০০-র উৎপাদন বন্ধ করে দিয়েছে, তাদের নিনজা ৫০০-র উপরে আরও বেশি করে নজর দেওয়ার জন্য। কাওয়াসাকি মোটরস এখন প্রাধান্য দিচ্ছে নিনজা ৫০০-র উপর।

২০১৮ সালে ভারতীয় বাজারে ৪.৬৯ লক্ষ টাকার দামের সঙ্গে আগমন ঘটে কাওয়াসাকি নিনজা ৪০০-র, যা খুবই দ্রুত নিজেদের একটা বাজার তৈরি করে নেয় এবং কম সময়ে খুব বেশি জনপ্রিয়তা অর্জন করে।

অন্যদিকে, নিনজা ৩০০ বন্ধ হওয়ার পর নিনজা ৪০০ নিজেদের বাজার তৈরি করতে সক্ষম হয়। আন্তর্জাতিক বাজারে এই দুটি মডেলের গাড়ি বন্ধ হওয়া সত্ত্বেও, ভারতের বাজারে একটি স্বতন্ত্র মডেল হিসাবে জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়।

২০২০ সালে BS6 নির্গমন মান প্রয়োগের সঙ্গে সঙ্গে নিনজা ৪০০ সাময়িকভাবে বাজার থেকে হারিয়ে যায়, যা আবার ২০২২ সালে পুনরায় বাজারে ফিরে আসে।

নিনজা ৪০০-র ব্যাপক পর্যালোচনা করে, মোটরসাইকেলের পারফরম্যান্সে সামান্য ত্রুটি খুঁজে পেয়েছি। এছাড়া এই বাইকের দামও অনেকটাই বেশি। এই অপূর্ণতা সত্ত্বেও, উৎসাহী গ্রাহকরা এর ক্ষমতা এবং বৈশিষ্ট্যগুলোর প্রশংসা করেছেন যা ভারতে এই বাইককে খুবই জনপ্রিয় করে তোলে।

নিনজা ৪০০-র দিকে লক্ষ্য করে দেখা গিয়েছে নিনজা ৫০০ অনেকটাই উত্তরাধিকার সূত্রে বাজারে এসেছে। এই বাইকে একটি পরিবর্তিত ৩৯৯cc ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

৫.২৪ লক্ষ টাকা মূল্যের নিনজা ৫০০ এর পূর্বসূরির মতোই অনেকটাই বেশি দামে ভারতের বাজারে প্রবেশ করেছে৷ নিনজা ৪০০ বিদায়ের বিদায়ের সঙ্গে সঙ্গে কাওয়াসাকি আগের মাসগুলোতে লাভজনক ডিসকাউন্ট অফার করে। নিনজা ৫০০-কে ভারতের বাজারে নিনজা ৪০০-র মতো জনপ্রিয় করে তুলতে কোম্পানি বিভিন্ন ধরনের উপায় অবলম্বন করছে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!