এপ্রিল ১৮, ২০২৪ ১:৩৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ফেসবুকের এ কেমন সিদ্ধান্ত বাংলাদেশে ?

১ min read

বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য বিজ্ঞাপন সীমিত করেছে ফেসবুক। এ অঞ্চলে ফেসবুকের বিজ্ঞাপনী সংস্থা এইচটিটিপুল বিষয়টি জানিয়েছে। বাংলাদেশ থেকে অর্থ স্থানান্তরে সমস্যার কারণে এই সিদ্ধান্ত নিতে হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এর ফলে বাংলাদেশের গ্রাহকরা ফেসবুকে বিজ্ঞাপন দিতে সমস্যায় পড়বেন। বিশেষ করে এফ-কমার্স হিসেবে পরিচিত ফেসবুকনির্ভর ব্যবসা প্রতষ্ঠান প্রতিষ্ঠানগুলোর বিজ্ঞাপন কার্যক্রম সীমিত হয়ে যেতে পারে।

গ্রাহকদেরকে পাঠানো এক চিঠিতে এইচটিটিপুল বিজ্ঞাপন কার্যক্রম সীমিত করার পেছনে মার্কিন ডলার সংকট ও বিদেশে রেমিট্যান্স পাঠানোয় জটিলতার কথা উল্লেখ করেছে।

এইচটিটিপুল বাংলাদেশ লিমিটেডের পরিচালক সানি নাগপাল স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বাংলাদেশে মেটার পরিষেবা সাময়িকভাবে পাওয়া যাবে না অথবা সীমিত থাকবে। ডলার–সংকট ও বিদেশে টাকা পাঠানো নিয়ে জটিলতার কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চিঠিতে এইচটিটিপুল আরও বলেছে, বর্তমান পরিস্থিতির কারণে ফেসবুকে গ্রাহকদের জন্য তাদের প্রস্তাবিত বিজ্ঞাপনের জায়গা সীমিত হয়ে যাবে। এতে গ্রাহকদের আসন্ন ক্যাম্পেইনের জন্য বিজ্ঞাপনের জায়গা সীমিত হয়ে যেতে পারে। এ ছাড়া কোনো কোনো গ্রাহকের চলমান বা অনাগত প্রচার কার্যক্রম বন্ধ বা বাতিল করা হতে পারে।

সমস্যা সমাধানে প্রতিষ্ঠানটি কাজ করছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। এ অসুবিধার জন্য গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ করেছে এইচটিটিপুল।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!