জুলাই ৪, ২০২২ ৩:৪৮ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বাংলাদেশে প্রথমবার ল্যাপটপ আনল শাওমি

গ্লোবাল টেকনোলজি ব্র্যান্ড শাওমি বাংলাদেশের বাজারে প্রথমবারের মতো তাদের দুটি নতুন সিরিজের ল্যাপটপ উন্মোচনের ঘোষণা দিয়েছে।

শাওমি তাদের ফ্যানদের জন্য আনছে মি নোটবুক সিরিজের পাশাপাশি রেডমিবুক ১৫ সিরিজের ল্যাপটপ।

মি নোটবুক আল্ট্রা এবং মি নোটবুক প্রো গতি, পারফরম্যান্স এবং অসাধারণ মিডিয়া এক্সপেরিয়েন্স দেবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

কাটিং-এজ প্রযুক্তির সমন্বয়ে ল্যাপটপগুলো ডিজাইন করা হয়েছে সহজেই অধিক উৎপাদনশীলতা বাড়িয়ে দিতে এবং পাওয়ার ইউজারদের জন্য।

সুপার লাইফ রেডমিবুক ১৫ সিরিজটিতে রয়েছে আকর্ষণীয় সব ফিচার ও আধুনিক ডিজাইন, স্টাডি বিল্ট কোয়ালিটি এবং অপ্টিমাইজ স্পেসিফিকেশন। এটি আসছে ১৫.৬ ইঞ্চির এফএইচডি ডিসপ্লে, ১১ জেন ইন্টেল কোর প্রসেসরের সঙ্গে ৮ জিবি ডিডিআর৪ ৩২০০ মেগাহার্জ র‍্যামের সমন্বয়ে।

১১ ঘণ্টার সারা দিন ব্যাটারি ব্যাকআপ, দেবে মাল্টিটাস্কিংসহ অনেক কিছু।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘শুরু থেকেই শাওমি বাংলাদেশে সর্বশেষ প্রযুক্তি উদ্ভাবন আনতে কাজ করছে। আমাদের বিশ্বস্ত ফ্যানদের জন্য শাওমি প্রথমবারের মতো বাংলাদেশের বাজারে ল্যাপটপ সিরিজ আনতে পেরে খুব আনন্দিত।

‘মি নোটবুক ও রেডমিবুক ১৫ সিরিজের ল্যাপটপগুলোর মাধ্যমে আমাদের পোর্টফোলিও আরও সমৃদ্ধ করেছি আমরা। বাজারে আমাদের প্রথম ল্যাপটপ উন্মোচনের মধ্য দিয়ে পারফরম্যান্স এবং দক্ষতার সমন্বয়ে ব্যবহারকারীদের লক্ষ্য অর্জনে আরও শক্তিশালী করে তুলছি আমরা।’

তিনি আরও বলেন, ‘মি নোটবুক সিরিজ ল্যাপটপ আসছে টপ অব দ্য লাইন স্পেসিফিকেশনে, যাতে থাকছে অ্যারোস্পেস গ্রেড সিরিজ ৬ অ্যালুমিনিয়াম বডি, সঙ্গে মি ট্রুলাইফ প্লাস এবং ট্রুলাইফ ডিসপ্লে যাতে পাওয়া যাবে অনুপ্রেরণাদায়ক, প্রাণবন্ত, লাইফ-লাইক ভিজ্যুয়াল, সারা দিন ব্যাটারি ব্যাকআপ, টাইপ-সি ফাস্ট চার্জিং এবং ব্যাকলিট কি-বোর্ডের সঙ্গে থান্ডারবোল্ট ৪।

‘সেই সঙ্গে পারফরম্যান্সের সব সীমা ভেঙে দেবে এর আল্ট্র লাইট এবং পোর্টেবল ক্যাটেগরি। সঙ্গে আরও থাকছে ১১ প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর, ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিকসসহ অত্যাধুনিক সব ফিচার, ১৬ জিবি ডিডিআর৪ র‍্যাম এবং ৫১২ জিবি এনভিমি এসএসডি স্টোরেজ।’

এ ছাড়া এতে থাকা ১১ জেনারেশনের ইন্টেল কোর প্রসেসর, প্রিমিয়াম ডিজাইন এবং অনবদ্য পারফরম্যান্স আধুনিক কাজের জন্য বা লার্নিং স্টাইলের জন্য যারা পারফেক্ট ল্যাপটপ খুঁজছেন তাদের জন্য সবকিছুর সল্যুশন হবে।

ল্যাপটপগুলো সোমবার থেকে দেশে শাওমির অথরাইজড স্টোর এবং রিটেইল চ্যানেলে পাওয়া যাচ্ছে। মি নোটবুক আল্ট্রার দাম ৯৬ হাজার ৯৯৯ টাকা।

মি নোটবুক প্রোর দাম ৭৭ হাজার ৯৯৯ টাকা। রেডমিবুক ১৫ প্রো’র দাম ৫৯ হাজার ৯৯৯ টাকা এবং রেডমিবুক ১৫ এর দাম ৪৯ হাজার ৯৯৯ টাকা।

আরও পড়ুন

error: Content is protected !!