মে ২১, ২০২৪ ১০:২৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

এবার হোয়াটসঅ্যাপে মিলবে দোকান-রেস্তোরাঁর খোঁজ

১ min read

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নতুন সার্চ ফিচার নিয়ে এসেছে। বাড়ির কাছাকাছি জরুরি জিনিসপত্রের দোকানের সন্ধান মিলবে এই সার্চ ফিচারে। এছাড়া ঘরে থেকে কাছাকাছি রেস্তোরাঁ, মুদি দোকান থেকে শুরু করে শপিংমলের খোঁজও জানতে পারবেন এখানে।

তবে আপাতত কেবল সাও পাউলোর কিছু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য ফিচারটি বিটা ভার্সনে এসেছে। অল্প কিছুদিনের মধ্যেই সবার জন্য উন্মুক্ত করা হবে এটি।

ওয়েবেটাইনফোর এক প্রতিবেদনে বলা হয়, অ্যান্ড্রয়েড এবং আইফোন উভয় ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন। হোটেল-রেস্তোরাঁ, মুদির দোকান থেকে শুরু করে জামাকাপড়ের দোকান সব কিছুই এবার থেকেই এই হোয়াটসঅ্যাপ ফিচারের সাহায্যে সার্চ করে নিতে পারবেন ব্যবহারকারীরা।

আপনি এবার থেকে যখন হোয়াটসঅ্যাপে গিয়ে কিছু সার্চ করবেন, তখন আপনাকে একটি নতুন সেকশন দেখানো হবে। যার নাম বিজনেস নিয়ারবাই। আপনি যখন সেই ক্যাটাগরি সিলেক্ট করবেন, স্বয়ংক্রিয়ভাবে তখন সেই বিজনেস অ্যাকাউন্টের রেজাল্ট ফিল্টার হয়ে যাবে আপনার চয়েসের (হোটেল/দোকান/রেস্তোরাঁ) উপরে নির্ভর করে।

এখনো পর্যন্ত এই ফিচারটি উপলব্ধ হয়নি। যেসব গ্রাহকরা হোয়াটসঅ্যাপের বিজনেস ডিরেক্টরি ব্যবহার করেন, ভবিষ্যতের একটি আপডেটের মাধ্যমে তাদের কাছে এই সার্চ ফিচারটি পৌঁছে যাবে। যদিও সংস্থার তরফ থেকে এখনো পর্যন্ত নিশ্চিত কোনো কিছু বলা হয়নি।

তবে শুধু এই ফিচারই নয়। ভবিষ্যতে আইওএস এবং অ্যান্ড্রয়েডে আপডেট কনট্যাক্ট ইনফোর জন্য রিডিজাইনড পেজ নিয়ে আসবে হোয়াটসঅ্যাপ। বিজনেস ইনফোর ক্ষেত্রে যে ইন্টারফেস রয়েছে, সেই একই ইন্টারফেস কনট্যাক্ট ইনফোর জন্যও নিয়ে আসা হবে বলে জানা গিয়েছে। তবে কনট্যাক্ট ইনফো পেজে সার্চ শর্টকাট যোগ করা হবে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!