ডিসেম্বর ২, ২০২০ ৩:২৮ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

হোয়াটসঅ্যাপে চালু হলো একে অপরকে অর্থ প্রেরণের সুবিধা

সোশ্যাল মিডিয়া অ্যাপ হোয়াটসঅ্যাপ তাদের গ্রাহকদের জন্য নিয়ে এলো নতুন এক সুবিধা। কয়েক মিলিয়ন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী অ্যাপটির মাধ্যমে একে অপরকে অর্থ প্রেরণ করার সুযোগ পেতে যাচ্ছে। তবে এ সুবিধা আপাতত কেবলমাত্র ভারতের গ্রাহকদের জন্যেই চালু হলো।

ন্যাশনাল পেমেন্ট করপোরেশন অফ ইন্ডিয়া এক বিবৃতিতে নিশ্চিত করেছে যে দুই কোটি ব্যবহারকারীকে এই সেবাটি চালিয়ে যাওয়ার জন্য হোয়াটসঅ্যাপকে অনুমোদন দিয়েছে সংস্থাটি।

২০১৩ সাল থেকে হোয়াটসঅ্যাপ ভারতে প্রায় ১ মিলিয়ন ব্যবহারকারীদের মাঝে এই সেবাটি পরীক্ষা করে আসছিল। বর্তমানে ভারতে হোয়াটসঅ্যাপ এর ৪০০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে।

মার্ক জুকারবার্গ এক ভিডিও বিবৃতিতে বলেছেন, তিনি আজ অনেক আনন্দিত যে হোয়াটসঅ্যাপ ভারতজুড়ে অর্থপ্রদানের জন্য অনুমোদন পেয়েছে এখন থেকে গ্রাহকরা অনেক সহজেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে তাদের বন্ধু এবং পরিবারকে অর্থ পাঠাতে পারবেন।

সেবাটি ১০টি ভারতীয় ভাষায় অ্যাপের সর্বশেষ সংস্করণে যুক্ত করা হয়েছে। ফেসবুক উল্লেখ করেছে যদি কেউ এই সেবাটি ব্যবহার করতে চায় তাহলে তাদের একটি ব্যাংক অ্যাকাউন্ট এবং সাথে ডেবিট কার্ড থাকতে হবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা ভারতে বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলোতে এই লেনদেন করতে পারবেন।

আরও পড়ুন

error: Content is protected !!