ডিসেম্বর ৬, ২০২১ ৫:৪৭ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে বাংলাদেশি নিহত

দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গ ও ইস্টার্ন কেপে সন্ত্রাসীদের গুলিতে এক জন বাংলাদেশি ব্যবসায়ী নিহত হয়েছে। অপর এক ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরেক বাংলাদেশি।

নিহত ব্যক্তির নাম আব্দুল মান্নান। স্থানীয় সময় সোমবার (২৫ অক্টোবর) রাত ১০টার দিকে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের সুয়েটু এলাকায় তার ওপর হামলা চালানো হয়।

স্থানীয় বাংলাদেশিরা জানান, আব্দুল মান্নান দোকান বন্ধ করে বাসায় ফিরছিলেন। পথে আগে থেকে ওত পেতে থাকা কয়েকজন সন্ত্রাসী তাকে গুলি করে পালিয় যায়। ঘটনাস্থলেই আব্দুল মান্নান মারা যান। তার দেশের বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানার বজরা ইউনিয়নে।

এদিকে, রোববার (২৪ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় দক্ষিণ আফ্রিকার ইস্টার্ন কেপ প্রদেশের উমটাটা এলাকায় সন্ত্রাসীর গুলিতে আনোয়ার নামে আরেক বাংলাদেশি আহত হোন। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

প্রবাসীরা জানিয়েছেন, রাতে দোকান বন্ধ করে বাসায় ফেরার পথে সন্ত্রাসীরা আনোয়ারের গাড়ি লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।

আনোয়ারের শরীরে চার রাউন্ড গুলি লেগেছে বলে জানা যায়। অস্ত্রোপচারের মাধ্যমে তিনটি গুলি বের করা সম্ভব হয়েছে। বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে তার সুস্থতার জন্য সবার কাছে দোয়া চাওয়া হয়েছে। আনোয়ারের দেশের বাড়ি ফেনীর দাগনভূঞা উপজেলায়।

আরও পড়ুন

error: Content is protected !!