অক্টোবর ২৭, ২০২০ ১২:৪১ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

পর্তুগালের রাষ্ট্রদূতকে পর্তুগাল বাংলা প্রেসক্লাবের বিদায়ী সংবর্ধনা

পর্তুগালের বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকীকে বিদায়ী সংবর্ধনা ও মানপত্র দিয়েছেন পর্তুগালে অবস্থিত প্রবাসী সাংবাদিকদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লব। গত শুক্রবার বিকাল ৩ ঘটিকায় বাংলাদেশ দূতাবাসের হল রুমে ছোট পরিসরে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের আহবায়ক রনি মোহাম্মদের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন দূতাবাসের দ্বিতীয় সচিব দুতালায় প্রধান আব্দুল্লাহ আল রাজী এবং রাষ্ট্রদূতের সহধর্মিনী রিমা আরা খানম।

অনুষ্ঠানের শুরুতে সংগঠনের পক্ষ থেকে রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকীকে ফুল এবং বিদায়ী মানপত্র প্রদন শেষে পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের পক্ষ থেকে মানপত্র পাঠ করেন সাংবাদিক ফরিদ আহমেদ পাটোয়ারী। সকলের উপস্থিতিতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ন আহবায়ক রাসেল আহমেদ, দ্বিতীয় সচিব আবদুল্লাহ আল রাজি, সংগঠনের সদস্য সচিব নাঈম হাসান পাবেল, জহরুল মুন, জাকির হোসেন, আনোয়ার এস খান ফাহিম।

বিদায়ী বক্তব্য রাষ্ট্রদূত বলেন, এখানে আমি যে লক্ষ্য নিয়ে এসেছিলাম তাহলো পর্তুগালের অবস্থানরত সকল প্রবাসীকে সহযোগিতা করা এবং পর্তুগাল সরকারের পক্ষ থেকে প্রবাসীদের বিভিন্ন সুযোগ-সুবিধা আদায়ের মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের কে পর্তুগালে সুন্দর ভাবে বসবাস করার পরিবেশ তৈরী করে দেয়া, দুই দেশের সাথে বন্ধুত্বের সম্পর্ক জোরদার করার লক্ষ্যে যে কাজ গুলো করেছি আশা রাখি সামনের দিনগুলোতে প্রবাসীরা আমি না থাকলেও এর ফলাফল ভোগ করবে। কেননা এই কার্যক্রমগুলো বাস্তবায়ন হতে একটু সময় এর প্রয়োজন হয়।

রাষ্ট্রদূত পর্তুগালে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করার ক্ষেত্রে যে সকল পদক্ষেপ গ্রহণ করেছিলেন তা উপস্থিত সকলের মাঝে তুলে ধরেন। পর্তুগাল প্রবাসীদের প্রাণের দাবি বাংলাদেশে পর্তুগালের ভিসা সার্ভিস বা কনস্যুলার সেবা চালু করার অগ্রগতি বিষয়েও রাষ্ট্রদূত তার অবস্থান ব্যাখ্যা করেন।

এছাড়াও তিনি আবেগী কন্ঠে আরো জানান পর্তুগালের বাংলাদেশি প্রবাসীদেরকে তার হৃদয়ে ধারণ করে নিয়েছেন এবং যেকোনো সময় যেকোনো সহযোগিতায় তিনি পর্তুগাল প্রবাসীদের পাশে থাকার চেষ্টা করবেন এবং ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন।

অনুষ্ঠানে পর্তুগাল বাংলা প্রেসক্লবের পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন প্রবাসী সাংবাদিক নন্দন টিভির ইউরোপ ব্যুরো প্রধান এফ.আই রনি, পর্তুগাল বাংলা নিউজের এনামুল হক, বায়ান্ন টিভির পর্তুগাল প্রতিনিধি মনির হোসেন প্রমুখ।

-পর্তুগাল থেকে এনামুল হক

আরও পড়ুন

error: Content is protected !!