মে ২৭, ২০২৪ ১০:৫১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

কোকা-কোলা’র পণ্য যেকারণে নিষিদ্ধ করলেন ক্লিন্ট ?

১ min read

ডার্টি হ্যারি  ফিল্ম সিরিজ খ্যাত অভিনেতা ক্লিন্ট ইস্টউড যেন ওয়েস্টার্ন জঁনরার আরেক প্রতিশব্দ। ১৯৯২ সালে তার অভিনীত এবং পরিচালিত আনফরগিভেন চলচ্চিত্রের জন্য তিনি দুটো অস্কার বাগিয়ে নিয়েছিলেন। তার দীর্ঘ ক্যারিয়ারে ঝুলিতে ভরেছেন চারটি অস্কার, চারটি গোল্ডেন গ্লোবস এবং তিনটি সিজার অ্যাওয়ার্ড। এছাড়াও অর্জন করেছেন এএফআই আজীবন সম্মাননা।

ক্লিন্টের আট ছেলের একজন কাইল আশির দশকে তারই পরিচালিত চলচ্চিত্র ব্রোঙ্কো বিলির মাধ্যমে অভিনয়ের যাত্রা শুরু করেন। বিখ্যাত চলচ্চিত্র দ্য কারাটে কিড-এর অডিশনে কাইল উত্তীর্ণ না হওয়ার পর নিজের কোনো চলচ্চিত্রে কোকা-কোলা’র পণ্য অন্তর্ভুক্ত না করার সিদ্ধান্ত নেন ক্লিন্ট। খবর সিবিআর-এর।

কিন্তু কেন?

১৯৮৪ সালের দ্য কারাটে কিড-এ ড্যানিয়েল লারুসোর চরিত্রে অভিনয়ের জন্য অনেক অভিনেতা মুখিয়ে ছিলেন। কোবরা কাই তারকা রালফ ম্যাচিও সহ অডিশনে ছিলেন রবার্ট ডাউনি জুনিয়র এবং চার্লি শিনের মত অভিনেতারা। সেখানে আরও ছিলেন কাইল। কিন্তু অডিশনে মন জয় করতে পারেননি ক্লিন্ট ইস্টউডপুত্র। সেসময় চলচ্চিত্রটি বিতরণের দায়িত্ব ছিল কলম্বিয়া পিকচারস-এর যেটি কোকা-কোলা’র মালিকানাধীন ছিল। ছেলে প্রত্যাখ্যাত হওয়ায় কোম্পানিটির বিরুদ্ধে ক্ষোভ জন্ম নেয় ক্লিন্টের এবং ফলশ্রুতিতে তার নিজের সব ফিল্ম সেটে কোকাকোলার পণ্য নিষিদ্ধ করে দেন তিনি।

ইস্টউডের ছেলে সুযোগ না পেলেও, দ্য কারাটে কিড-এ অন্য বিখ্যাত অভিনেতার দুইজন ছেলে সুযোগ পেয়েছিলেন।  একজন হলেন স্টিভ ম্যাককুইনের ছেলে চ্যাড। তিনি কোবরা কাই সদস্য ডাচ চরিত্রে অভিনয় করেন। আরেকজন ছিলেন ফ্র্যাংকি অ্যাভেলনের ছেলে ফ্র্যাংক যাকে চাকি নামক চরিত্রে অল্প সময়ের জন্য দেখা গিয়েছিল।

দ্য কারাটে কিড-এ অভিনয়ের সুযোগ না পেলেও কাইল বর্তমানে একজন নামকরা জ্যাজ বেসিস্ট। বাবার পরিচালিত চলচ্চিত্রে তিনি একাধিক সঙ্গীত সুর করেছেন।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!