সেপ্টেম্বর ২৮, ২০২২ ৬:১৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ঠোঁটে কালচে ভাব দূর করুন সহজেই

প্রত্যেক মেয়েই চায় তার ঠোঁট গোলাপের মতো সুন্দর থাকুক। কিন্তু আজকাল করোনা মহামারির জন্য বিউটি সেলুনে আগের মত যাওয়াও হচ্ছে না। যা কারনে বেশ বড় ধরণের বাধা পড়ছে নারীর সৌন্দর্যের প্রধান রহস্য ঠোঁটে।

সৌন্দর্য সচেতন নারীদের বেশ আগ্রহ থাকে তাদের ঠোঁটের যত্নের প্রতি। তবে ঠোঁটের সৌন্দর্যের খেয়াল রাখতে যেতে প্রতিবেলায়ও লিপস্টিক লাগিয়ে রাখা যায় না। আবার ঠোঁটে কোন রং না থাকলেও কেমন জানি ফ্যাকাশে লাগে দেখতে। তবে সবারই প্রশ্ন ঠোঁটে কিভাবে এলো কালচে ভাব। কিন্তু এর একটাই উপায় কা হলো ঠোঁটের যত্ন নিতে হবে।

কিন্তু কেন ঠোঁটে দেখা যায় এই কালচে ভাব? আমাদের হয়তো এই ব্যাপারে কারোরই কোন ধারনা নেই। তবে চিকিৎসকেরা বলছেন অন্য কথা, আর তা হলো মেয়েদের ঠোঁটে কালচে ভাব আসে মূলত ভিটামিনের অভাব হলে। যা ফলে ঠোঁট কালো হয়ে গেলে পছন্দের রঙের লিপস্টিক মাখলেও দেখলে ভালো লাগে না। এর জন্য প্রতিদিন খাদ্য তালিকায় রাখতে হবে ভিটামিন জাতীয় খাবার। যা খেলে ঠোঁটে ফিরে আসবে ঠোঁটের রং।

চিকিৎসকেরা বেশ জোর দিয়েই বলেন, ভিটামিনে ভরপুর কিছু খাবার খাওয়া জরুরিঠোঁটের জন্য। এর মধ্যে রয়েছেন ডিম, দুধ, বাদাম, গম, শাক, ভূট্টা তেল, কড লিভার তেল, মাখন এবং সূর্যমুখীআর এছাড়াও রয়েছে বিভিন্ন রঙয়ের ফলতো আছেই।

আরও পড়ুন

error: Content is protected !!