অক্টোবর ১৯, ২০২০ ৯:১৩ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

তৃতীয় প্রান্তিকে বেড়েছে গ্রামীণফোনের আয়

২০১৬ সালের তৃতীয় প্রান্তিকে দুই হাজার ৯৪০ কোটি টাকা রাজস্ব আয় করেছে গ্রামীণফোন, যা গত বছরের একই সময়ের তুলনায় ১১ দশমিক ২ শতাংশ বেশি। এ প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির মোট গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটি ৫০ লাখ।

বুধবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাজীব শেঠি এ তথ্য জানান। এ সময় আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিএফও দিলীপ পাল।

আয়কর প্রদানের পর এ বছরের তৃতীয় প্রান্তিকে গ্রামীণফোনের নিট মুনাফা হয়েছে ৬৪০ কোটি টাকা, যা গত বছর একই সময়ের চেয়ে ৫৫.৭ শতাংশ বেশি। তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ৪ টাকা ৭৮ পয়সা।

রাজীব শেঠি বলেন, আমাদের আয়ের প্রবৃদ্ধি গতিশীল হওয়ায় এ প্রান্তিক খুব ভালো কেটেছে। দৈনিক রাজস্ব প্রদানের ভিত্তির উন্নয়ন এবং ব্যবহার বৃদ্ধি এ প্রবৃদ্ধির চালিকাশক্তি। ডাটা এবং ভয়েস উভয় ক্ষেত্রেই প্রবৃদ্ধি অব্যাহত ছিল।

তিনি আরো বলেন, গ্রামীণফোন বছরের তৃতীয় প্রান্তিকে উচ্চ ভয়েস ও ডাটা চাহিদা পূরণে টুজি ও থ্রিজি নেটওয়ার্ক সম্প্রসারণে ২২০ কোটি টাকা বিনিয়োগ করেছে। এছাড়া প্রতিষ্ঠানটি কর, ভ্যাট, শুল্ক এবং লাইসেন্স ফি হিসাবে সরকারি কোষাগারে ১ হাজার ৩৮০ কোটি টাকা প্রদান করেছে, যা প্রতিষ্ঠানটির মোট রাজস্ব আয়ের ৪৬.৮ শতাংশ।

আরও পড়ুন

error: Content is protected !!