জুন ১৩, ২০২৪ ৩:৪৭ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

তৃতীয় প্রান্তিকে বেড়েছে গ্রামীণফোনের আয়

১ min read

২০১৬ সালের তৃতীয় প্রান্তিকে দুই হাজার ৯৪০ কোটি টাকা রাজস্ব আয় করেছে গ্রামীণফোন, যা গত বছরের একই সময়ের তুলনায় ১১ দশমিক ২ শতাংশ বেশি। এ প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির মোট গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটি ৫০ লাখ।

বুধবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাজীব শেঠি এ তথ্য জানান। এ সময় আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিএফও দিলীপ পাল।

আয়কর প্রদানের পর এ বছরের তৃতীয় প্রান্তিকে গ্রামীণফোনের নিট মুনাফা হয়েছে ৬৪০ কোটি টাকা, যা গত বছর একই সময়ের চেয়ে ৫৫.৭ শতাংশ বেশি। তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ৪ টাকা ৭৮ পয়সা।

রাজীব শেঠি বলেন, আমাদের আয়ের প্রবৃদ্ধি গতিশীল হওয়ায় এ প্রান্তিক খুব ভালো কেটেছে। দৈনিক রাজস্ব প্রদানের ভিত্তির উন্নয়ন এবং ব্যবহার বৃদ্ধি এ প্রবৃদ্ধির চালিকাশক্তি। ডাটা এবং ভয়েস উভয় ক্ষেত্রেই প্রবৃদ্ধি অব্যাহত ছিল।

তিনি আরো বলেন, গ্রামীণফোন বছরের তৃতীয় প্রান্তিকে উচ্চ ভয়েস ও ডাটা চাহিদা পূরণে টুজি ও থ্রিজি নেটওয়ার্ক সম্প্রসারণে ২২০ কোটি টাকা বিনিয়োগ করেছে। এছাড়া প্রতিষ্ঠানটি কর, ভ্যাট, শুল্ক এবং লাইসেন্স ফি হিসাবে সরকারি কোষাগারে ১ হাজার ৩৮০ কোটি টাকা প্রদান করেছে, যা প্রতিষ্ঠানটির মোট রাজস্ব আয়ের ৪৬.৮ শতাংশ।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!