ফেব্রুয়ারি ২৯, ২০২৪ ৪:১৬ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ক্যাশ আউট খরচ কমাল বিকাশ

১ min read

গ্রাহকের লেনদেন আরো সাশ্রয়ী করতে ক্যাশ আউট চার্জ কমাল দেশের শীর্ষ মোবাইল ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। এখন মাসে ২৫ হাজার টাকা পর্যন্ত হাজারে ১৪ টাকা ৯০ পয়সা খরচে একটি প্রিয় এজেন্ট নম্বরে ক্যাশ আউট করতে পারবেন গ্রাহক। বিকাশের এই চার্জের মধ্যে ভ্যাটসহ সব খরচ অন্তর্ভুক্ত থাকবে, গ্রাহককে ক্যাশ আউটের জন্য বাড়তি কোনো টাকা খরচ করতে হবে না।

শুক্রবার (১ অক্টোবর) সকালে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিকাশ।

বিকাশ জানিয়েছে, সারাদেশে বিকাশের সাড়ে পাঁচ কোটি গ্রাহক রয়েছে। ৯৫ শতাংশ গ্রাহকই মাসে ২৫ হাজার টাকার মধ্যে ক্যাশ আউট করে থাকেন। সে বিষয়টিকে বিবেচনায় নিয়েই বিকাশ তার এক দশক পূর্তিতে গ্রাহকের জন্য এ সাশ্রয়ী ক্যাশ আউট চার্জ নিয়ে এসেছে।

সেবাটি পেতে গ্রাহক ক্যালেন্ডার মাস অনুযায়ী একজন বিকাশ এজেন্টকে ‘প্রিয় এজেন্ট’ হিসেবে যোগ করে নিতে পারবেন। ক্যালেন্ডার মাস শেষ হলে প্রয়োজনমত ‘প্রিয় এজেন্ট’ নম্বর পরিবর্তনও করে নিতে পারবেন।

‘প্রিয় এজেন্ট’ নম্বর সংযুক্ত করতে গ্রাহককে বিকাশ অ্যাপের হোমস্ক্রিনের ক্যাশ আউট আইকন ক্লিক করে পরবর্তী ধাপগুলো অনুসরণ করতে হবে। অন্যদিকে *২৪৭# ডায়াল করে ‘মাই বিকাশ’ মেনু থেকে ‘প্রিয় নম্বর’ মেনু নির্বাচন করে ‘প্রিয় এজেন্ট’ নম্বর যুক্ত করে নেওয়ার সুযোগও থাকছে।

প্রতিমাসে ২৫ হাজার টাকার বেশি ক্যাশ আউট করার ক্ষেত্রে হাজারে ১৮ টাকা ৫০ পয়সা চার্জ প্রযোজ্য হবে। ‘প্রিয় এজেন্ট’ ছাড়া অন্য এজেন্ট থেকে ক্যাশ আউটের ক্ষেত্রেও এই হারে চার্জ প্রযোজ্য হবে।

এছাড়া সারাদেশে বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের প্রায় ১৫০০টির বেশি এটিএম বুথ থেকে যেকোনো সময় প্রয়োজনমতো হাজারে ১৪ টাকা ৯০ পয়সায় ক্যাশ আউটের সুযোগ অব্যাহত থাকছে।

বিকাশের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নানা পেশার মানুষ নিয়মিত প্রিয়জনের কাছে বিকাশে টাকা পাঠান। অন্যদিকে, দেশের নানা প্রান্তে ছড়িয়ে থাকা এই প্রিয়জনেরা তাদের সুবিধামতো বাড়ির কাছের বিকাশ এজেন্ট থেকেই নিয়মিত ক্যাশ আউট সেবা নিয়ে থাকেন। এখন থেকে কম খরচে বিকাশে ক্যাশ আউট করার সুযোগ তৈরি হওয়ায় প্রান্তিক জনগোষ্ঠীসহ সবার জন্য মোবাইল আর্থিক সেবা আরো সাশ্রয়ী হলো।

প্রিয় এজেন্ট নম্বর যুক্ত করার পদ্ধতিসহ বিস্তারিত www.bkash.com লিংকে ক্লিক করে জানা যাবে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!