ডিসেম্বর ৬, ২০২০ ৬:৩১ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

অক্সফোর্ড ইউনিভার্সিটির আমন্ত্রণে শাহরুখ

বলিউড বাদশা শাহরুখ খান শুধু একজন ভালো অভিনেতাই নন, ভালো বক্তা হিসেবেও জগতজোড়া সুনাম রয়েছে তার। আর তাই বিশ্বের নানা দেশে নানা বিশ্ববিদ্যালয়, প্রতিষ্ঠানে তাকে বক্তব্য দিতে দেখা যায়। মানুষকে অনুপ্রেরণা দেয়ার লক্ষেই কিং খানকে আমন্ত্রণ করে থাকেন সবাই।

জানা গেছে, সম্প্রতি বিশ্ব বিখ্যাত শিক্ষা প্রতিষ্ঠান অক্সফোর্ড ইউনিভার্সিটির চ্যান্সেলর অ্যালান রুশব্রিজার টুইটারে শাহরুখকে আমন্ত্রণ জানিয়েছেন বিশ্বের সেরা এই বিশ্ববিদ্যালয়টিতে আসার জন্য। সেখানে বক্তব্য রেখে প্রতিষ্ঠানটির শিক্ষার্থিদের অনুপ্রাণিত করার জন্য।

জানা গেছে, শিগগিরই অক্সফোর্ডে পার রাখছেন তিনি। সেখানে বক্তব্যের পাশাপাশি ছাত্রছাত্রীদের নানা প্রশ্নের জবাবও দেবেন এই বলিউড সুপারস্টার। এমন সম্মানীয় আমন্ত্রন সানন্দেই শাহরুখ গ্রহণ করবেন বলে ধারণা করা হচ্ছে।

এর আগে ফ্রান্স সরকারের পক্ষ থেকে ‘অর্ডার অফ দ্য আর্টস অ্যান্ড লিটেরেচার’ পুরস্কার দেওয়া হয় এই বলিউড তারকাকে। এছাড়া বেডফোর্ডশায়ার ইউনিভার্সিটি থেকে আর্ট অ্যান্ড কালচারের উপর ডক্টরেট উপাধিতে সম্মানিত করা হয়। ইয়লে ইউনিভার্সিটিতে সর্বপ্রথম বলিউড সেলেব্রিটি হিসেবে সম্মানিত হন কিং খান। এবার যেখান থেকে আমন্ত্রণ পেয়েছেন তিনি, তা সচরাচর কেউ পান না।

প্রসঙ্গত, সম্প্রতি আলিয়া ভাটের সঙ্গে শাহরুখের প্রথম ছবি ‘ডিয়ার জিন্দেগী’ মুক্তি পেয়েছে। ছবিটি দেখতে সিনেমা হলগুলোতে উপচে পড়ছে দর্শকের ভিড়। আশা করা প্রথম সপ্তাহেই একশ কোটির ক্লাবে নাম লেখাবে এই চলচ্চিত্র।

আরও পড়ুন

error: Content is protected !!