অক্টোবর ২৭, ২০২০ ১০:২২ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

‘রইস’ নিয়ে বিপদে শাহরুখ

উগ্র জাতীয়তাবাদ যে কোনো নাগরিকের জন্যই হুমকির। উগ্র জাতীয়তাবাদে ব্যাহত হয় একটি দেশের অর্থনীতি, রাজনীতি ও সংস্কৃতির বিকাশ। বিশেষ করে ভারতীয় উগ্রবাদীদের দ্বারা বহুবার ক্ষতির সম্মুখীন হয়েছেন বলিউড তারকা। নানা আন্দোলনের মুখে পড়ে অনেক ছবির ব্যবসায়ে ধ্বস নেমেছে।

নতুন করে সেই শংকায় ভুগছেন বলিউড কিং খান শাহরুখ। সম্প্রতি ভারত-পাকিস্তানের রাজনৈতিক দ্বন্দ্বের প্রভাব পড়ছে তাদের সাংস্কৃতিক অঙ্গনেও। আর এ কারণে শুধুমাত্র পাকিস্তানি তারকা অভিনয় করায় ‘আয়ে দিল হ্যায় মুশকিল’ ছবির মুক্তি নিয়ে ঝামেলায় পড়তে হয়েছে প্রযোজক ও পরিচালক করন জোহরকেও।

এবার শোনা যাচ্ছে শাহরুখের নতুন ছবি ‘রইস’কে নিয়েও চলছে জাতীয়তাবাদী দলগুলোর অন্দরমহলে পরিকল্পনা। বক্স অফিসের সংঘাত এড়াতে ছবিটির মুক্তির তারিখ নির্ধারণ করা হয়েছিলো আগামী ২৬ জানুয়ারি। কিন্তু একইদিন ভারতের প্রজাতন্ত্র দিবস হওয়ায় ছবিটি ওইদিনই মুক্তি না দেয়ার আহবান জানিয়েছে ভারতের জাতীয়বাদী সংগঠনগুলো।

পাকিস্তানি তারকা মাহিরা খানের উপস্থিতি এবং ছবিটির গল্প মূলত আন্ডারওয়ার্ল্ড ডন আবদুল লতিফের জীবনের সাথে কিছুটা মিল থাকায় প্রজাতন্ত্রে দিবসে এ ছবির মুক্তি নিয়ে আপত্তি করা হয়।

ঝামেলা এড়ানোর জন্যে নিজের ৫১তম জন্মদিনে ‘রইস’র ট্রেলার প্রকাশ করার কথা থাকলেও তা পরবর্তীতে আর প্রকাশ করেননি বলিউড বাদশা। সাম্প্রদায়িকতা সংশ্লিষ্ট সমস্যা পিছু ছাড়ছে না এই অভিনেতার। নতুন করে যোগ হলো ‘রইস’ মুক্তির দুশ্চিন্তা।

এদিকে সোমবার, ৭ নভেম্বর প্রকাশ হয়েছে শাহরুখ-আলিয়ার নতুন ছবি ‘ডিয়ার জিন্দেগী’র তৃতীয় টিজার।

ভিডিওতে দেখুন টিজার :

আরও পড়ুন

error: Content is protected !!