জুন ১৪, ২০২৪ ৯:০৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

অজয়-কাজল দাম্পত্যের ‘রজত জয়ন্তী’

১ min read

কাজল ও অজয় দেবগণ বলিউডের সেরা জুটিদের মধ্যে অন্যতম। আর কয়েক দিন পরই অজয়-কাজল দাম্পত্যের ‘রজত জয়ন্তী’। দেখতে দেখতে দীর্ঘ ২৫ বছর হতে চলল এ তারকা দম্পতির। ১৯৯৯ সালে ২৪ ফেব্রুয়ারি সাত পাকে বাঁধা পড়েন দুজন। বর্তমানে দুই সন্তানের বাবা-মা তারা।

তাদের সুখী গৃহকোণেও যে ঝড় ওঠে না, তাও নয়। তবুও এত বছর তাদের দাম্পত্য টিকে থাকার রহস্য কী? এই প্রশ্ন অনেকের মনেই ওঠে। এর উত্তর দিতে পারেন শুধুই অজয়-কাজল।

জানা গেছে, সংসারের জন্য একটা সময় দীর্ঘ ত্যাগ স্বীকার করেছিলেন কাজল। বিনোদন জগতে থেকে বেশ কিছু বছরের জন্য সরেও গিয়েছিলেন। যদিও দাপটের সঙ্গে আজও অজয় দেবগণ রাজত্ব করে চলেছেন বড়পর্দায়।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, এক ছবির প্রচারে একবার সম্পর্ক নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয় অজয়-কাজলকে। তাদের দীর্ঘ বিবাহিত জীবনের রহস্য কী? শুধু ভালবাসা তো নয়, এ কথা বলতেই পারি—এক কথায় জবাব দেন অজয়।

তাহলে কী? তার মতে, প্রথমে ভালবাসা থাকলেও পরবর্তী সময়ে তা অন্য আরও বিষয়ে পরিবর্তিত হয়। যেমন, যত্ন আর দায়-দায়িত্ব। এগুলো থাকলেই বিয়ে টিকে যায়।

তার মতে একটা সফল সম্পর্কের রহস্য আসলে বোঝাপড়া। তিনি বলেন, দুটো মানুষের মানসিকতা সব সময় একরকম হয় না। সব বিয়েতেই ওঠা-পড়া থাকে। সেগুলোকে দূরে সরিয়ে এগিয়ে যেতে হবে। ভুল করলে অপরজনের কাছে ক্ষমা চাইতে হবে। আর সব থেকে বড় বিষয় বিয়ের মধ্যে হলো, ইগো। এটা থাকলে চলবে না। সমস্যা থাকবে। সেগুলোকে বসে মিটিয়ে নিতে হবে।

অজয়-কাজলের মূলমন্ত্র তাদের মধ্যে খুব সুন্দর বোঝাপড়া রয়েছে। সময়ের সঙ্গে এই বোঝাপড়া আরও বেড়েছে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!