ফেব্রুয়ারি ২৬, ২০২৪ ১:৪৯ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

নৌকার মনোনয়ন কিনলেন যেসব তারকা

১ min read

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির তৃতীয় দিনে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন একঝাঁক তারকা। এদের মধ্যে অনেকেই সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে দলটির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থাকার কথা জানিয়েছেন। একই সঙ্গে সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি তাদের প্রয়োজন মনে করেন, তাহলে নির্বাচনে প্রার্থী হবেন বলেও জানিয়েছেন অনেকে।

নৌকার মাঝি হওয়ার আকাঙ্ক্ষা জানানো এই তালিকায় রয়েছেন ঢালিউডের দুই চিত্রনায়িকা মাহিয়া মাহি ও সিমলা এবং চিত্রনায়ক ফেরদৌস, শাকিল খান ও রুবেল। আছেন দর্শকপ্রিয় হওয়া ‘প্রিয়তমা’ চলচ্চিত্রের প্রযোজক আরশাদ আদনান ও ঢালিউডের খলনায়ক মনোয়ার হোসেন ডিপজল। অন্যদিকে চিত্রনায়িকা অপু বিশ্বাসের নির্বাচন করার বিষয়টি শেষ পর্যন্ত গুঞ্জনে পরিণত হয়েছে। ঢাকাই ছবির এই আলোচিত নায়িকা নির্বাচন করবেন না বলে জানিয়েছেন গণমাধ্যমকে।

এর বাইরে নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেছেন দর্শকসমাদৃত দুই অভিনেত্রী রোকেয়া প্রাচী ও শমী কায়সার। তাদের সঙ্গে রয়েছেন টেলিভিশনের পরিচিত মুখ অভিনেতা সিদ্দিকুর রহমান। মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে তারা সকলেই জনগণের কল্যাণে কাজ করতে চান। রাজনীতিবিদ হিসেবে ভূমিকা রাখতে চান সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে। সেই বাস্তবতায় তাদের কেউ কেউ নিজ নির্বাচনী এলাকায় জনসংযোগসহ নানামুখী কাজ করে যাচ্ছেন।

তারকাদের মধ্যে সবার আগে ১৮ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মাহিয়া মাহি। চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করতে আগ্রহী এই প্রার্থী জনকণ্ঠকে বলেন, ইতোমধ্যে আমার নির্বাচনী কর্মকা- শুরু হয়ে গেছে। বিভিন্ন সভা-সমাবেশে অংশ নিচ্ছি। জনমানুষের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক বৃদ্ধি করছি। মনোনয়ন পাব কিনা জানি না। যদি পেয়ে যাই তাহলে কৃষিপ্রধান অঞ্চল চাঁপাইনবাবগঞ্জের কৃষকদের পক্ষে কাজ করব। তাদেরকে ফসলের ন্যায্যমূল্য প্রাপ্তির ব্যবস্থা করব। এছাড়াই আমার এলাকায় নারী ভোটার বেশি হওয়ায় তাদের প্রতি থাকবে বিশেষ নজর। এলাকার প্রতিটি নারীর জন্য কর্মসংস্থার সৃষ্টির উদ্যোগ নেব। আর যদি মনোনয়ন না পাই তবুও কাজগুলো করার চেষ্টা করব। তবে জনপ্রতিনিধি নির্বাচিত হলে পরিকল্পনা বাস্তবায়ন যতটা সহজ হয়, নির্বাচিত হতে না পারলে সেটা সংকুচিত হয়ে যায়।

একই দিন ১৮ নভেম্বর বাগেরহাট-৩ আসন থেকে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী চিত্রনায়ক শাকিল খান। জনস্বার্থে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে তিনি বলেন, রামপাল-মোংলার মাটি ও মানুষকে আমি ভালোবাসি। এই আসন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিলে এলাকার মানুষের কল্যাণে কাজ করব। মোংলার এপার-ওপারকে সংযোগ করার জন্য একটি সেতু খুবই প্রয়োজন। এই সেতু নির্মাণসহ জনহিতকর কাজ করার চেষ্টা করব। আশা করি প্রধানমন্ত্রী এই আসন থেকে আমাকে মনোনয়ন দেবেন। ২১ নভেম্বর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চিত্রনায়িকা শামসুন্নাহার সিমলা। ম্যাডাম ফুলি সিনেমার মাধ্যমে দর্শক হৃদয়ে আলোড়ন তোলা এই নায়িকা ঝিনাইদহ-১ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করতে চান।

দীর্ঘদিন ধরেই সভা-সমাবেশসহ আওয়ামী লীগের বিভিন্ন কার্যক্রমের সঙ্গে যুক্ত রয়েছেন চিত্রনায়ক ফেরদৌস। ঢাকা-১৭, কুমিল্লা-১ কিংবা যশোর (অনুল্লেখিত আসন) এই তিন আসনের যে কোনো একটি থেকে নির্বাচন করতে চান ফেরদৌস। আগামী দুই-একদিনের মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন জানিয়ে মনোনয়নপ্রাপ্তি প্রসঙ্গে তিনি জনকণ্ঠকে বলেন, এ নিয়ে আমার অনেক প্রত্যাশা থাকলেও পুরো বিষয়টি নির্ভর করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর। আর মনোনয়ন পেয়ে নির্বাচনে জয়যুক্ত হলে মানুষের জন্য কাজ করতে চাই।

বর্তমানে যে পেশায় আছি সেটার সঙ্গেও জনসম্পৃক্ততা রয়েছে। শিল্পী হিসেবে বিনোদনের মাধ্যমে মানুষের মধ্যে নানাভাবে সচেতনতা বৃদ্ধির চেষ্টা করছি। সেই বাস্তবতায় জনপ্রতিনিধি নির্বাচিত হলে মানুষের খুব কাছাকাছি পৌঁছে তাদের প্রত্যাশা পূরণ করতে পারব। জনকল্যাণে কাজ করতে পারব। সেটা আমার কাছে অনেক বড় প্রাপ্তি হবে। ফেরদৌসের মতোই দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের নানামুখী কর্মকা-ে যুক্ত আছেন রোকেয়া প্রাচী। এবার ফেনী-৩ আসন থেকে তিনি নৌকা মার্কায় নির্বাচন করতে চান দর্শকনন্দিত এই অভিনেত্রী। দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের ইচ্ছা প্রকাশ করে তিনি বলেন, আমরা মনোনয়ন চাইলেও দলকে অনেক কিছু ভাবতে হয়। একজন ব্যক্তির মনোনয়নপ্রাপ্তির চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হিসেবে দলের ক্ষমতায় থাকা।

সেজন্য বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের জয়ী হওয়াটা বেশি গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে দল যদি আমাকে মনোনয়নের জন্য উপযুক্ত মনে করে সেই সিদ্ধান্তকে শ্রদ্ধা জানিয়ে কাজ করব। কারণ, আমরা একটা আসন নিয়ে ভাবলেও শেখ হাসিনাকে গোটা বাংলাদেশ নিয়ে ভাবতে হবে। সেই বিবেচনায় মনোনয়ন পেলে নিজের স্বার্থ ত্যাগ করে এলাকার মানুষের জন্য কাজ করব। একজন শিল্পী হিসেবে দায়বদ্ধতার জায়গা থেকে সততা ও নিষ্ঠার পরিচয় দেওয়ার চেষ্টা করব।

আরেক স্বনামধন্য অভিনেত্রী শমী কায়সারও ফেনী-৩ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। শীঘ্রই মনোনয়ন ফরম সংগ্রহ করবেন জানি তিনি জনকণ্ঠকে বলেন, নৌকা প্রতীকে নির্বাচন করতে চাই এবং মনোনয়ন পাওয়ার প্রত্যাশাও করছি। গত কয়েকবছর ধরেই আওয়ামী লীগের পক্ষে কাজ করছি। সরাসরি দলের রাজনৈতিক কর্মকান্ডে যুক্ত না থাকলেও সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত রয়েছি। সেই প্রেক্ষাপটে দলের মনোনয়ন পাওয়ার আশা করছি।

১৯ নভেম্বর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ঢাকাই ছবির প্রযোজক এবং রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের ছেলে মোহাম্মদ আরশাদ আদনান। তিনি পাবনা-৫ আসন থেকে নির্বাচন করার ইচ্ছা পোষণ করেছেন। এছাড়া ২০ নভেম্বর মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সিদ্দিক নামে সমধিক পরিচিত ছোট পর্দার অভিনেতা সিদ্দিকুর রহমান। তিনি ঢাকা-১৭ এবং টাঙ্গাইল-১ আসনের ফরম সংগ্রহ করেছেন। এছাড়া ঢাকা-১৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন চলচ্চিত্র অভিনেতা ও নির্মাতা মনোয়ার হোসেন ডিপজল।

বর্তমানে আওয়ামী লীগের সংসদ সদস্য হিসেবে তারকাদের মধ্যে রয়েছেন আসাদুজ্জামান নূর, মমতাজ বেগম ও সুবর্ণা মুস্তাফা। অভিনেত্রী তারানা হালিম এক সময় প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। প্রয়াত সারাহ বেগম কবরী ও আকবর হোসেন পাঠান ফারুক সংসদ সদস্যের দায়িত্ব পালন করেছেন।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!