মে ২০, ২০২৪ ৯:১৬ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

মায়ের কবরের পাশে সমাহিত হুমায়রা হিমু

১ min read

টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী হুমায়রা হিমুকে তার মায়ের কবরের পাশে সমাহিত করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে লক্ষ্মীপুর শহরের লামচরী জামে মসজিদের পাশের একটি কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে রাত ৮টায় মসজিদ প্রাঙ্গণে তার নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। এতে আত্মীয়-স্বজন ছাড়াও স্থানীয় লোকজন ও মসজিদের মুসুল্লিরা অংশ নেয়।

এ দিকে রাত ৭টায় এ্যাম্বুলেন্স যোগে তার মৃতদেহ নানার বাড়ি লক্ষ্মীপুর শহরের লামচরী পুরাতন গো-হাটা সংলগ্ন এলাকায় নিয়ে আসা হয়। আত্মীয়-স্বজন মৃতদেহ এক নজর দেখার পর রাত ৭টা ২০ মিনিটের দিকে মৃতদেহ জানাযার স্থানে নিয়ে আসা হয়েছে। পরে বাদ এশা জানাযার নামাজ পড়ান ওই মসজিদের ইমাম।

হুমায়ারা হিমুর মামা ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক পরিচালক মঈন উদ্দিন চৌধুরী কামরু বলেন, লক্ষ্মীপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের লামচরী জামে মসজিদের সামনে রাত সোয়া ৮টার পর বাদ এশা দ্বিতীয় জানাজা শেষে মসজিদের কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়। এটি তার নানার এলাকা। তার দাদার বাড়ি চাঁদপুরের মতলবে। তবে তার জন্ম ও বেড়ে উঠা লক্ষ্মীপুরে। এখানে তার নানার বাড়িতেই থাকত তারা। চাঁদপুরে কখনো থাকা হয়নি তাদের।

তিনি জানান, মা শামিম আরা চৌধুরীর কবরের পাশে তাকে সমাহিত করা হয়েছে।

তিনি আরও জানান, হিমুর বাবা-মা কেউই বেঁচে নেই। হিমু বাবা-মায়ের একমাত্র সন্তান। তার বাবা প্রকৌশলী সানা উল্লাহ দুই মাস আগে মারা যান। তার মা শামীম আরা চৌধুরী ২০২০ সালে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তবে তার মায়ের সাথে তার বাবার সম্পর্ক ছিল না, হিমু যখন ছোট ছিল, তখন তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে গেছে।

প্রসঙ্গত, হুমাইরা হিমু ১৯৮৫ সালের ২৩ নভেম্বর লক্ষ্মীপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ইস্পাহানি কলেজ থেকে এইচএসসি এবং ইডেন মহিলা কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। মঞ্চ নাটকে অভিনয়ের মাধ্যমে তিনি প্রথম নাট্য জগতে প্রবেশ করেন। ফ্রেঞ্চ নামক নাট্য দলের হয়ে তিনি অভিনয় করেন। ২০১১ সালে ‘আমার বন্ধু রাশেদ’ ছবিতে অভিনয়ের মাধ্যমে হুমায়রা হিমুর অভিষেক হয়। চলচ্চিত্রের গল্পটি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!