এপ্রিল ১৩, ২০২৪ ৩:৫৩ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

যুক্তরাষ্ট্রের ১৮ রাজ্যের ৫২ শহর মাতাবে ‘রিকশা গার্ল’

১ min read

চলতি মাসে যুক্তরাষ্ট্রের ১৮ রাজ্যের ৫২ শহরে প্রদর্শনী হতে যাচ্ছে অমিতাভ রেজার ‘রিকশা গার্ল’ সিনেমা। বিভিন্ন চলচ্চিত্র উৎসবে পুরস্কার বিজয়ী ‘রিকশা গার্ল’-এর প্রদর্শনী যেসব রাজ্যে অনুষ্ঠিত হবে সেগুলো হচ্ছে- নিউ ইয়র্ক, নিউ জার্সি, ফিলাডেলফিয়া, টেক্সাস, ম্যাসাচুসেটস, ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড, ফ্লোরিডা, ওহাইও, ওকলাহোমা, লুইজিয়ানা, অ্যারিজোনা, অরেগন, নর্থ ক্যারোলাইনা, ইলিনয়, মিশিগান, ওয়াশিংটন ও ক্যালিফোর্নিয়াতে।

গত ৫ মে ম্যানহাটনের ঐতিহ্যবাহী মুভি থিয়েটার ‘ভিলেজ ইস্ট বাই অ্যাঞ্জেলিকা’য় জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় ‘রিকশা গার্ল’-এর প্রিমিয়ার। নিউ ইয়র্কে চলচ্চিত্রটি উপভোগ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকও।

এবার মাসজুড়ে একে একে যুক্তরাষ্ট্রের প্রায় সব বড় শহরেই সিনেমাটি প্রদর্শিত হবে। যুক্তরাষ্ট্রে ‘রিকশা গার্ল’-এর স্ক্রিনিংয়ের দায়িত্বে রয়েছে ‘বায়স্কোপ ফিল্মস’।

এদিকে প্রিমিয়ার অনুষ্ঠানে দর্শকের ভালোবাসায় সিক্ত হয়েছেন সিনেমাটির নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, নির্বাহী প্রযোজক আসাদুজ্জামান সকাল, সহ-প্রযোজক  মাহজাবিন রেজা, কেন্দ্রীয় চরিত্রের অভিনয়শিল্পী নভেরা রহমান, মোমেনা চৌধুরীসহ অন্যান্যরা। এছাড়া, সিনেমাপ্রেমীরা চলচ্চিত্রটির কলা-কুশলীদের সঙ্গে পরিচিত হওয়ার পাশাপাশি পরিচালকের সঙ্গে একটি প্রশ্নোত্তর পর্বেও মিলিত হন।

‘রিকশা গার্ল’ ছবিটির পরিচালক অমিতাভ রেজা বলেন, “যুক্তরাষ্ট্রে যাত্রার শুরুতেই এমন অভাবনীয় সাড়া পেয়ে আমি মুগ্ধ। স্থানীয় বাসিন্দা ও আমাদের প্রবাসী ভাই-বোনেরা সবাই আগ্রহ নিয়ে ছবিটি উপভোগ করেছেন। মে মাসজুড়েই এ দেশের বিভিন্ন রাজ্যের বড় বড় শহরে ‘রিকশা গার্ল’ প্রদর্শিত হবে। আমি সবাইকে সিনেমা হলে চলচ্চিত্রটি উপভোগের নিমন্ত্রণ জানাচ্ছি।”

কবে, কোন শহরে ‘রিকশা গার্ল’ অনুষ্ঠিত হবে তা জানতে- ‘MOVIE’ লিখে মেসেজ করতে হবে ‘+১(৮৮৮) ৪৭৪-০২৫৬’ এই নম্বরে।

‘আয়নাবাজি’ সিনেমার মাধ্যমে দেশের চলচ্চিত্র অঙ্গনে পা রাখেন অমিতাভ রেজা। ছবিটি দারুণ দর্শকপ্রিয়তা পায়। ‘রিকশা গার্ল’ অমিতাভ রেজার দ্বিতীয় সিনেমা, যেটির মুক্তির অপেক্ষায় রয়েছেন দর্শকরা। ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখক মিতালি পারকিনসের কিশোরসাহিত্য ‘রিকশা গার্ল’ অবলম্বনে নির্মিত হয়েছে এই চলচ্চিত্র।

‘নাইমা’ নামের এক কিশোরীকে ঘিরে আবর্তিত হয়েছে ‘রিকশা গার্ল’ ছবিটির গল্প। শিল্পী ‘নভেরা রহমান’ সিনেমাতে ’নাইমা’ চরিত্রে অভিনয় করেছেন। এতে আরও অভিনয় করেছেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র ও অন্যান্যরা। ‘রিকশা গার্ল’ সিনেমার চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ।

ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের ‘প্রেসকট ফিল্ম ফেস্টিভ্যাল’, জার্মানির ‘শ্লিঙ্গেল ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’ সহ বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছে ও সিনেমা সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে ‘রিকশা গার্ল’। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত এই সিনেমার প্রযোজকরা হলেন, জিয়াউদ্দিন আদিল, ফরিদুর রেজা সাগর ও এরিক জে অ্যাডামস।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!