সেপ্টেম্বর ২৮, ২০২২ ৭:৫৬ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

জনপ্রিয় নাটকের সিক্যুয়েল নিয়ে হানিফ সংকেত

দর্শকদের অনুরোধে গত ঈদুল আজহায় প্রচারিত ‘মনের মতি মনের গতি’ নাটকের সিক্যুয়েল তৈরি করেছেন হানিফ সংকেত। পাত্র-পাত্রীও রেখেছেন একই। এবারের নাটকটির নাম ‘সৎ-এর সত্য সমাচার’। স্বাস্থ্যবিধি মেনে ধারণ করা হয়েছে মিরপুরে ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে।

প্রথম কিস্তিতে সমাজের এক শ্রেণির অসৎ মানুষের চরিত্র ফুটিয়ে তোলা হয়েছিল, যারা অন্যের দুঃসময়কে পুঁজি করে নিজের লাভ খোঁজে। যাদের মতিগতি বোঝা কঠিন। তবে একসময় বিবেকের তাড়নায় এবং সৎ সঙ্গের শুভ জ্যোতিতে এদের অনেকে ভালোও হয়ে যান।

এবারের নাটকেও একই চেয়ারম্যান ও তার পরিবারকে স্ব স্ব চরিত্রে দেখা যাবে। গত নাটকের শেষ পরিণতিতে সুপথে এসে জনগণের সেবায় নিয়োজিত হওয়ার অঙ্গীকার করতে দেখা গেছে। কিন্তু কিছু কিছু মানুষের চরিত্র এমনই যে, লোভ ও লাভের নেশা তাকে ভালো হতে দেয় না। ফলে লিপ্ত হয় নানান অপকর্মে। কিন্তু ভালো মানুষের সঙ্গে মিশলে ভালো হওয়ার শিক্ষাও পাওয়া যায়। সৎ ও সত্যে মিললে সব খবরই সুন্দর হয়। আর এই বক্তব্যের ওপরই একই পাত্রপাত্রীদের নিয়ে নির্মিত হয়েছে ‘সৎ-এর সত্য সমাচার’।

চেয়ারম্যানের চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, তার স্ত্রী হয়েছেন তারিন। চেয়ারম্যানের ছোট ভাইয়ের চরিত্রে মীর সাব্বির, তার স্ত্রী নাদিয়া। চেয়ারম্যানের শ্যালকের চরিত্রে সাঈদ বাবু এবং একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সুভাশিষ ভৌমিক। নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদী। কণ্ঠ দিয়েছেন কমল।

ঈদের দিন রাত সোয়া ৮টায় এটিএন বাংলায় প্রচার হবে ‘সৎ-এর সত্য সমাচার’।

আরও পড়ুন

error: Content is protected !!