জুন ২২, ২০২৪ ১:০৩ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

আনোয়ারুল আজীম আনারের মরদেহ উদ্ধার কলকাতায়

১ min read

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ৮ দিন ধরে নিখোঁজ আনোয়ারুল আজিম আনারের খুন হয়েছেন বলে নিশ্চিত করেছেভারতের কলকাতার পুলিশ। বুধবার (২২ মে) সকালে পশ্চিমবঙ্গ রাজ্যের বিধাননগরের নিউটাউন এলাকায় সঞ্জিভা গার্ডেন থেকে তার রক্তমাখা কাপড় উদ্ধার করা হয়। তবে তার লাশ এখনো উদ্ধার হয়নি। স্বাধীনতার পর এই প্রথম বাংলাদেশী কোন সংসদ সদস্য ভারতে গিয়ে খুন হলেন।

সংসদ সদস্য আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন বাবার খোঁজে আজ বুধবার কলকাতায় পৌঁছেছেন।

 সংসদ সদস্য আনোয়ারুল আজিমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। এই ঘটনায় বাংলাদেশে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

বুধবার দুপুরে ধানমণ্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, “পরিকল্পিতভাবেই এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। তিনজনকে বাংলাদেশ পুলিশ আটক করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে”। তদন্ত চলছে, যারা যারা এ খুনের সাথে জড়িত সবার বিষয়ে জানতে পারবো। ভারতের পুলিশও সহযোগিতা করছে। আমাদের পুলিশ অত্যন্ত দক্ষ। তদন্ত শেষ হলে এ খুনের মোটিভ কি সবকিছু বিস্তারিত দিতে পারবো আমরা”।

পশ্চিমবঙ্গ পুলিশের অ্যান্টি টেররিস্ট ইউনিটের কর্মকর্তারা সাংবাদিকদের জানিয়েছেন, তদন্তে নেমে তারা প্রথমে এমপি আনোয়ারুল আজিমকে বহনকারী ক্যাবচালককে আটক করেন।

সেই ক্যাবচালক তাদের জানিয়েছেন, মি. আজিমকে তার গাড়িতে তোলার পর আরও তিনজন গাড়িতে ওঠেন। তাদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী। পরে এই চারজন কলকাতা নিউটাউনের ওই বাড়িতে যান।  সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে এটিএফ ওই চারজনকে বাড়িতে প্রবেশ করতে দেখতে পেয়েছে। পরে তিনজন বাড়িতে থেকে বেরিয়ে গেলেও  তাদের মধ্যে এমপি আজিমকে আর দেখা যায়নি।কলকাতা বিধান নগর পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার মানব শ্রিংলা স্থানীয় সাংবাদিকদের জানান, বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে বহনকারি ক্যাব চালককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ক্যাবচালক জানিয়েছে ১৩ই মে যে ব্যক্তিকে সে গাড়িতে তুলেছিল তাকে হত্যার পর টুকরা টুকরা করে লাশ ছড়িয়ে দিয়েছে”।

কলকাতার পুলিশ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ২ জনকে আটক করেছে

এর আগে ভারতে যাওয়ার পর পরিবারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এই সংসদ সদস্যের। রোববার (১৯  মে) পরিবারের পক্ষ থেকে তিনদিন ধরে এমপির সঙ্গে পরিবারের যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন থাকার বিষয়টি রাজধানীর মিন্টু রোডে ডিবি কার্যালয়ে গিয়ে অভিযোগ দেওয়া   হয়।

সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী (পিএস) আব্দুর রউফ জানান, গত ১২ মে সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার চিকিৎসার জন্য ভারতে যান। কিন্তু এরপর সাত দিন পার হলেও পরিবারের সদস্যরা তার সঙ্গে কোনো যোগাযোগ করতে পারেননি। তিনি আরও জানান, বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়েছে। সরকারের বিভিন্ন গোয়েন্দা বিভাগ বিষয়টি তদারকি করছে।

ভারতে গিয়ে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বরানগর থানার অন্তর্গত ১৭/৩ মণ্ডল পাড়া লেনের বাসিন্দা তার দীর্ঘদিনের পরিচিত গোপাল বিশ্বাসের বাড়িতে উঠেন আনার। মূলত ডাক্তার দেখানের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে ভারতে ওই বন্ধুর বাড়ীতে আসেন তিনি। পরদিন ১৩ মে দুপুরে ডাক্তার দেখানোর উদ্দেশ্যে বেরিয়ে যান। কিন্তু সন্ধ্যায় ফেরার কথা থাকলেও তিনি আর ফিরে আসেননি। পরে গত ১৮ মে বরাহনগর থানায় একটি নিখোঁজের অভিযোগ দায়ের করেন গোপাল বিশ্বাস।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!