এপ্রিল ১৮, ২০২৪ ২:১১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

তবুও সভাপতির দায়িত্ব নিচ্ছেন ব্যারিস্টার খোকন

১ min read

দলীয় ফোরামের বারণ সত্ত্বেও সুপ্রিম কোর্ট বারের নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করতে যাচ্ছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্যানেল থেকে নির্বাচিত ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন। তার ঘনিষ্ট একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া বৃহস্পতিবার (২৮ মার্চ) এক ব্রিফিংয়ে এমন ইঙ্গিতও দিয়েছেন তিনি। ফলে অনেকটা দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়েই তাকে সুপ্রিম কোর্ট বারের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করতে হচ্ছে-এটি প্রায় নিশ্চিত।

এর আগে গত বুধবার (২৭ মার্চ) জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এবং মহাসচিব এক চিঠি দিয়ে দায়িত্ব গ্রহণ থেকে ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনকে বিরত থাকতে বলেন।

ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন দলীয় ফোরামের ওই চিঠি সম্পর্কে বলেন, সংগঠনের দেয়া চিঠিতে সুপ্রিম কোর্ট বারে পুন:নির্বাচনের দাবির সঙ্গে আমি এক মত। আমি কিন্তু ওই দিনই ভোট পুনর্গণনার দাবি করেছি। সেই আবেদন তখন কমিশন গ্রহণ করেনি। পুরো প্যানেলে আমরা কমপক্ষে ১২ জন এগিয়ে ছিলাম। পুননির্বাচনের দাবিতে আমরা এখনও অটল। আমার সভাপতি পদেও আমি পুনর্নিবাচন চাই। এটি হলে আমি খুশি হব। আইনজীবীরাও খুশি হবেন। আর পুনর্নির্বাচন যদি না হয়, আমি সভাপতি পদসহ চারটি পদে বিজয় হয়েছি। এখনতো আর পদত্যাগের সুযোগ নেই। এছাড়া শুধু এই চারপদেও পুন:নির্বাচনের সুযোগ নাই।

তিনি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের একজন শীর্ষ নেতার ভূমিকা নিয়েও প্রশ্ন তুলে বলেন, ‘তার ভূমিকা রহস্যজনক। আওয়ামী লীগকে পুরো প্যানেল দিতে ওই নেতা ভোট গণনার সময় বিরত থাকতে অনুরোধ করেছিলেন। ভোট যাই হোক গণনা সুষ্ঠু হলে কম করে হলেও আমরা ১৩টি পদে জয়ী হতে পারতাম।

ফোরামের চিঠি প্রসঙ্গে ব্যারিস্টার খোকন বলেন, কে কী বললো, সেটা দেখার বিষয় নয়। আমার পরাজয়ের কোনো ইতিহাস নেই। সে সময় তারা ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন। তা না হলে সংখ্যাগরিষ্ঠ হিসেবে জয়ী হতে পারতাম। দায়িত্ব না নেয়া সংক্রান্ত সংগঠনের সিদ্ধান্তের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি নির্বাচিত। দায়িত্ব নেয়া বা না নেয়ার কী আছে?

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!