ফেব্রুয়ারি ২৯, ২০২৪ ৫:৪০ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

বিজিবি সদস্যের মরদেহ হস্তান্তর করলো বিএসএফ

১ min read

যশোরের বেনাপোল ধান্যখোলা সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বিজিবির সিপাহী রইশুদ্দীন- এর মরদেহ ৪৯ বিজিবির অধিনায়ক ও সহকারী পরিচালকের কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী- বিএসএফ।

ভারতের গাঙ্গুলিয়া পাড়া সীমান্ত দিয়ে বুধবার সকাল ১০টা ১৫ মিনিটের দিকে ৪৯ বিজিবির অধিনায়ক ও সহকারী পরিচালক মাসুদ রানার কাছে মরদেহটি হস্তান্তর করা হয়।

বিজিবি জানান, যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)- এর অধীনস্থ শিকারপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মেইন ‘পিলার ২৮ এস’ এর নিকট গাঙ্গুলিয়া পাড়া দিয়ে সিপাহী রইশুদ্দীন- এর মরদেহ হস্তান্তর করেছে বিএসএফ।

উল্ল্যেখ্য, বিজিবি যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জামিলের স্বাক্ষর করা সোমবার রাতের এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। যশোরের বেনাপোলের ধান্যখোলা সীমান্তে সোমবার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এক সদস্য নিহত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘২২ জানুয়ারি ২০২৪ আনুমানিক সাড়ে ৫টার দিকে বিজিবি যশোর ব্যাটালিয়নের ধান্যখোলা বিওপির জেলেপাড়া পোস্ট সংলগ্ন এলাকায় ভারত থেকে আসা একদল গরু চোরাকারবারিকে সীমান্ত অতিক্রম করতে দেখলে দায়িত্বরত বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করলে তারা দৌড়ে ভারতের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় বিজিবি টহল দলের সদস্য সিপাহী মোহাম্মদ রইশুদ্দীন চোরাকারবারিদের পেছনে ধাওয়া করতে করতে ঘন কুয়াশার কারণে দলবিচ্ছিন্ন হয়ে পড়েন। প্রাথমিকভাবে তাকে খুঁজে পাওয়া না গেলেও পরবর্তীতে বিভিন্ন মাধ্যমে জানা যায়, সে বিএসএফের গুলিতে আহত হয়ে ভারতের অভ্যন্তরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।’

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ‘ঘটনার পরপরই এ বিষয়ে ব্যাটালিয়ন কমাণ্ডার পর্যায়ে পতাকা বৈঠক করা হয় এবং জানা যায়, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় উক্ত সৈনিক মৃত্যুবরণ করেছে। এ বিষয়ে বিএসএফকে বিষয়টির ব্যাপারে সুষ্ঠু তদন্তের দাবি জানানোর পাশাপাশি কূটনৈতিকভাবে তীব্র প্রতিবাদলিপি প্রেরণ করা হয়েছে।’

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!