মে ৩, ২০২৪ ৮:৪৯ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

সিইসির কাছে চিঠি দিয়ে সময় চেয়েছে ইইউ

১ min read

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের কাছে চিঠি পাঠিয়ে আগামী ২৭ নভেম্বর বিকেল তিনটায় বৈঠকের জন্য সময় চেয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

বুধবার (২২ নভেম্বর) ই-মেইলের মাধ্যমে ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি সিইসির কাছে এ সময় চেয়েছেন।

হোয়াইটলি লিখেছেন, সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে ইতোপূর্বে মতবিনিময় করায় আপনাকে ধন্যবাদ। নির্বাচন কমিশনের বর্তমান কর্ম পরিকল্পনা নিয়ে আরও বিস্তারিত জানতে আপনার দপ্তরে একটি যৌথ সভায় অংশ নিতে সুযোগ চাই। আগামী ২৭ নভেম্বর বিকেল তিনটায় বৈঠকের জন্য আপনার সময় হবে কি? মতবিনিময়ের জন্য আপনার সম্মতির জন্য আমি উন্মুখ হয়ে আছি।

এ বিষয়ে ইসির ইসি কর্মকর্তারা জানিয়েছেন, চার্লস হোয়াইটলির চিঠি নথিতে উত্থাপন করা হয়েছে। তবে এখনও কমিশন বা সিইসি তাদের কোনো সময় দেননি। বেশির ভাগ কমিশনার এখন বিভিন্ন জেলায় নির্বাচনের মাঠ দেখতে ঢাকার বাইরে সফর করছেন। ২৭ নভেম্বর সময় তারা নাও পেতে পারে। ইইউ এ পর্যন্ত যতবার সময় চেয়েছে, তাদের দেয়া হয়েছে। এবারও হয়তো পাবে।

ইউরোপীয় ইউনিয়ন ইতিমধ্যে জানিয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাঁচ সদস্যের একটি পর্যবেক্ষক টিম তারা পাঠাবে। এতে দুজন টেকনিক্যাল এক্সপার্ট থাকবে।

এদিকে নির্বাচন পর্যবেক্ষণের জন্য পাঁচজন বিশেষজ্ঞ পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। তারা বাংলাদেশে ছয় থেকে আট সপ্তাহ অবস্থান করবেন এবং নির্বাচন সংশ্লিষ্ট সহিংস ঘটনার মূল্যায়ন করবেন বলে নির্বাচন কমিশনকে জানিয়েছে। ইসি সূত্রে এসব তথ্য জানা গেছে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!