জুন ২১, ২০২৪ ১২:৪৯ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

আত্মগোপনে বিএনপির চাঁদ

১ min read

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়ে আত্মগোপন করেছেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। তাকে খুঁজে পাচ্ছে না পুলিশ। তবে চাঁদের এমন বক্তব্যের কারণে দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

গত শুক্রবার (১৯ মে) পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশে বক্তব্য দেন আবু সাঈদ চাঁদ। এ সময় তিনি বলেন, ‘আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে।’

চাঁদের এমন বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। এ নিয়ে দেশব্যাপী প্রতিবাদের ডাক দেয় আওয়ামী লীগ। তাকে গ্রেপ্তারের দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে রোববার (২১ মে) রাতে রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বাদী হয়ে পুঠিয়া থানায় মামলা করেন। পরে সোমবার (২২ মে) সন্ধ্যায় নগরীর কাশিয়াডাঙ্গা থানায় আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে নাশকতার অভিযোগে মামলা করেন উপপরিদর্শক (এসআই) আরমান হোসেন।

এদিকে ঘটনার পর থেকে আত্মগোপনে আছেন বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ। তার বাড়ি চারঘাট উপজেলার শোলুয়া ইউনিয়নের মারিয়া গ্রামে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঘটনার পর আবু সাঈদ চাঁদ বাড়িতে আসেননি। এলাকায়ও তাকে দেখা যায়নি। তার বাড়ির আশপাশে টহল দিচ্ছে পুলিশ।

এ বিষয়ে রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশা বলেন, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, এমন বক্তব্য দেওয়া ঠিক হয়নি। তিনি আবেগে হয়তো বলে ফেলেছেন। সেই জন্য আমি সবার কাছে ‘সরি’ বলছি। তিনি মুখ ফসকে বলেছেন। আমরা কোনো ব্যক্তির জন্য আন্দোলন করছি না। তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করছি।

পুঠিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন বলেন, আত্মগোপনে আছেন বিএনপি নেতা চাঁদ। তাকে গ্রেপ্তারের জন্য সব ধরনের চেষ্টা চলছে। আমরা মাঠে কাজ করছি।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!