ফেব্রুয়ারি ২৯, ২০২৪ ৫:৩২ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

নির্বাচনকালীন সরকার গঠন করা হতে পারে : প্রধানমন্ত্রী

১ min read

সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলোর সমন্বয়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সংসদে না থাকায় সে সরকারে বিএনপিকে বিবেচনায় না নেয়ার বিষয়েও ইঙ্গিত দিয়েছেন তিনি।

সোমবার তার সরকারি বাসভবন গণভবনে জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফর নিয়ে সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর-পর্বে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘জাতীয় সংসদে যারা সংসদ সদস্য আছেন, তারা কেউ যদি নির্বাচনকালীন সরকারে আসতে চান আমি নিতে রাজি আছি। এর আগে আমরা তাদের নিয়েছি।

‘২০১৪ সালে তো আমি খালেদা জিয়াকেও আহ্বান করেছি তারা তো আসেনি। তাছাড়া তারা তো এখন সংসদেও নেই। সুতরাং সেটা নিয়ে আর চিন্তাও নেই।’

প্রধানমন্ত্রী বলেন, ‘তারা মাইক লাগিয়ে বলেই যাচ্ছে যে সরকার হটাবে। আমরা তো তাদের কিছু বলছি না। আমরা যখন বিরোধী দলে ছিলাম তখন কি আমাদের নামতে দিয়েছে? আমাদের ওপর গ্রেনেড হামলা করেছে।

‘তারা আগুন দিয়ে পুড়িয়ে মানুষকে মেরেছে। ৫০০ স্কুল পুড়িয়ে দিয়েছে। তিন হাজার লোক আগুনে পোড়া। ৩৮শ’ গাড়ি পুড়িয়েছে, রেল পুড়িয়েছে, ৯টি লঞ্চ পুড়িয়েছে, ৭০টি সরকারি অফিস পুড়িয়েছে।’

সরকার প্রধান বলেন, ‘রাজধানীর পল্টনে, প্রেসক্লাবের সামনে রাস্তা বন্ধ করে তারা আন্দোলন করছে। সেটা তো জ্ঞানী মানুষদের চোখে পড়ে না।

‘তারা আন্দোলন করছে করুক। আমার কোনো আপত্তি নেই। আমি জনগণের সঙ্গে আছি। জনগণের আস্থা-বিশ্বাসই আমার শক্তি। জনগণ চাইলে আছি, না চাইলে নেই।

‘আমার তো হারানোর কিছু নেই। মা-বাবা সবাইকে তো হারিয়েছি। আমি আমার দেশের জন্য কাজ করে যাচ্ছি।’

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!